×
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট ভূমি খাতে রাজস্ব বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ ভূমিমন্ত্রীর বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা ব্যাপক : এডিবি আবাসিক প্রধান
  • প্রকাশিত : ২০২৩-১০-০৭
  • ৮৯৭৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
যুক্তরাষ্ট্র রাশিয়ার দুই কূটনীতিককে বহিষ্কার করায় একে ‘সাধারণ প্রতিশোধ’ হিসেবে বর্ণনা করেছে রুশ দূত আনাতোলি আন্তোনভ।
যুক্তরাষ্ট্রে রাশিয়ার এই রাষ্ট্রদূত আরো বলেছেন, ওয়াশিংটন রাশিয়ার দূতদের বহিষ্কারের সিদ্ধান্তের পক্ষে কোন যুক্তি দেখাতে পারেনি।
তিনি বলেন, আমি নিশ্চিত করে বলছি কয়েকদিন আগে মার্কিন কর্তৃপক্ষ ওয়াশিংটন ডিসিতে রুশ দূতাবাসের দু’জন কূটনীতিককে বহিষ্কারের ঘোষণা দিয়ে আরেকটি বিতর্কিত পদক্ষেপ নিয়েছে।
তবে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বার্তা সংস্থা তাস’র প্রতিনিধিকে শুক্রবার বলেছেন, সম্প্রতি মস্কো মার্কিন কূটনীতিককে বহিষ্কার করায় আমরাও একই পদক্ষেপ নিয়েছি।
গত ১৪ সেপ্টেম্বর রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের খবরে বলা হয়েছে, মস্কোয় মার্কিন দূতাবাসের দুজন কর্মীকে বহিষ্কার করা হয়েছে। তাদের মস্কো ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।
এই প্রেক্ষিতে আনাতোলি আন্তোনভ মস্কোতে মার্কিন দূতাবাসের কর্মচারীদের পক্ষ থেকে রাশিয়ার জাতীয় নিরাপত্তাকে ক্ষুন্ন করার যে কোন প্রচেষ্টার উপযুক্ত জবাব দেয়ার বিষয়ে মার্কিন পক্ষকে সতর্ক করেছেন।
তিনি বলেন, বহিষ্কৃত আমেরিকানরা মূলত: অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ এবং রাশিয়ার জাতীয় নিরাপত্তাকে দূর্বল করার চেষ্টা করছিল।
এই ধরনের কাজের উপযুক্ত জবাব দেয়া হবে বলেও তিনি সতর্ক করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat