×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১০-০৭
  • ৬৭৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ২য় বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াডের কোয়ালিফাইং রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।ভেটেরিনারি শিক্ষার্থীদের কর্মদক্ষতা, সক্ষমতা, পারদর্শিতা বৃদ্ধি, জ্ঞান ও দক্ষতা বিনিময়, শিক্ষার্থীদের মিথষ্ক্রিয়া বৃদ্ধি ও দলগত কার্যক্রম উন্নয়নের লক্ষ্যে ২য় বারের মতো এই অলিম্পিয়াড এর আয়োজন করা হয়।
এ বছর ভেটেরিনারি অলিম্পিয়াডে সিকৃবির ২৬টি দলসহ মোট ১৪টি বিশ্ববিদ্যালয়ের ৩২৭টি দলে হাজার ৬৪৫ জন শিক্ষার্থী কোয়ালিফাইং রাউন্ডে অংশগ্রহণ করছে।
ভেটেরিনারি অলিম্পিয়াডের কোয়ালিফাইং রাউন্ড উপলক্ষে আজ শনিবার দুপুরে সিকৃবি ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। 
শোভাযাত্রাটি ক্যাম্পাস এলাকা প্রদক্ষিণ করে পরে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে এর উদ্বোধনী অনুষ্টানে মিলিত হয়। 
এতে প্রধান অতিথি হিসেবে অলিম্পিয়াডের কোয়ালিফাইং রাউন্ডের উদ্বোধন করেন সিকৃবি'র ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ডা. মো: জামাল উদ্দিন ভূঞা। ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. মো: ছিদ্দিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফএও ইসিটিএডি প্রতিনিধি ড. এরিক ব্রাম। এতে ভেটেরিনারি অলিম্পিয়াডের কোয়ালিফাইং রাউন্ডে অংশগ্রহণকারী সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat