×
  • প্রকাশিত : ২০২৩-১০-২৪
  • ৬৮০৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘হামুন’ থেকে রক্ষায় মেঘনা উপকূলীয় জেলা লক্ষ্মীপুরে ২৮৫ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রয়েছে। চিকিৎসা সেবা নিশ্চিত করতে ৬৪টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।
এছাড়া জরুরী প্রয়োজনে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোলরুম ও হটলাইন নাম্বার (০২৩৩৪৪৪১৪৮৩, ০১৭০০-৭১৬৬৯৮) চালু করা হয়েছে। 
আজ মঙ্গলবার দুপুরে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি নিশ্চিত করেছেন। 
তিনি জানান, জেলার উপকূল তীরবর্তী ৪টি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা মাইকিং করে মানুষকে আশ্রয় কেন্দ্রে নেওয়া জন্য কাজ করছেন। ১৮৫টি স্থায়ী ও ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানকে অস্থায়ী হিসেবে ব্যবহারের জন্য মোট ২৮৫টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এ আশ্রয় কেন্দ্রগুলোতে প্রায় ১০ লাখ মানুষের ধারণ ক্ষমতা রয়েছে। ত্রাণ সামগ্রী ও শুকনো খাবারের জন্য ৬ লাখ ২০ হাজার টাকা এবং ৪৫০ টন চাল মজুদ রয়েছে। স্বপ্নযাত্রার ১৭টি অ্যাম্বুলেন্সসহ সরকারি-বেসরকারি প্রায় ৫০টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ৩ হাজার ২৮০ জন সিপিপি স্বেচ্ছাসেবক ও রেডক্রিসেন্ট সোসাইটির ৪৫০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। কোস্টগার্ডের রেসকিউ বোর্ড এবং ৬৪টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। 
প্রস্তুতি সভা উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাইন রাফিন সরকার, সিভিল সার্জন ডা. আহম্মদ কবির, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোহাম্মদ আবু বকর ছিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা ইউনুছ মিয়াসহ জেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat