×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-১০-২৭
  • ৬৭৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধু টানেল, স্মৃতিসৌধ ও মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরের শুভ উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রামে শুভাগমন ও আনোয়ারার কেইপিজেড মাঠে অনুষ্ঠিতব্য বিশাল জনসভায় সদলবলে যোগ দেবেন মুক্তিযোদ্ধারা।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের উদ্যোগে আজ নগরীর দারুল ফজল মার্কেটস্থ মুক্তিযোদ্ধা ভবনের কার্যালয়ে এক প্রাক-প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ। 
তিনি বলেন, ২৮ অক্টোবর সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে আনোয়ারা কেইপিজেড মাঠে অনুষ্ঠিতব্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্রে পরিণত করা হবে। জনসভা উপলক্ষ্যে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধারাও ঐক্যবদ্ধ হয়েছে। বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে পাকিস্তানি বাহিনী ও রাজাকার-আলবদরকে পরাজিত করার মাধ্যমে এদেশ স্বাধীন করেছি। সেদিন বঙ্গবন্ধুর পক্ষে চট্টগ্রাম থেকে মহান স্বাধীনতা ঘোষণা করা হয়েছিল। ৬ দফা আন্দোলনের ডাকও চট্টগ্রাম থেকে দেয়া হয়েছিল। বাংলাদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে চট্টগ্রামের অবদান অনস্বীকার্য। 
তিনি বলেন, এদেশে পাকিস্তানি রাজাকার বাহিনীর দোসর জামাত-শিবিরের কোন স্থান নেই। তারা কোথাও সভা-সমাবেশ করলে কঠোর হস্তে প্রতিরোধ করতে হবে। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানসহ সবাইকে এগিয়ে আসতে হবে। 
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রাক-প্রস্তুতি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার খোরশেদ আলম (যুদ্ধাহত), সহকারী কমান্ডার আবুল কাশেম, সহকারী কমান্ডার আবদুল গণি, জেলার সহকারী কমান্ডার আবদুর রাজ্জাক, ডেপুটি কমান্ডার মো. নূর উদ্দিন, চান্দগাঁও কমান্ডার কুতুব উদ্দিন, কোতোয়ালী কমান্ডার সৌরিন্দ্রনাথ সেন, পতেঙ্গা কমান্ডার জাকির হোসেন, বাকলিয়া কমান্ডার আলী হোসেন, খুলশী কমান্ডার মো. ইউসুফ, পাঁচলাইশ কমান্ডার আহমেদ মিয়া, সদরঘাট কমান্ডার জাহাঙ্গীর আলম, ডবলমুরিংয়ের সমন্বয়কারী আবদুল লতিফ, হালিশহরের ডেপুটি কমান্ডার আবুল কাশেম প্রমুখ। 
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড, আওতাধীন থানা কমান্ড, প্রাতিষ্ঠানিক কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর শাখার নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat