×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-১১-১৫
  • ৩৪৮০৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বিএনপির বিভিন্ন পর্যায়ের প্রায় ১২৫ জন নেতা স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের ব্যানারে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশ নিলেও তারা স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের ব্যানারে ১২৫ জন বিএনপি নেতা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে।
আজ বিকেলে রাজধানীর মালিবাগ এলাকার স্কাই সিটি হোটেলে এক সংবাদ সম্মেলনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য এডভোকেট খন্দকার আহসান হাবিব এ কথা জানান।
সংবাদ সম্মেলনে স্বতন্ত্র গণতন্ত্র মঞ্চের নেতা ও বিএনপির নির্বাহী কমিটির অপর সদস্য ব্যারিস্টার ফখরুল ইসলাম, টাঙ্গাইল সাদত বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি ও সাবেক ছাত্রদল নেতা মনিরুল ইসলাম মিন্টু ও এডভোকেট স্বপন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। 
লিখিত বক্তব্যে খন্দকার আহসান হাবিব আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ তৈরি করার লক্ষ্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং মীর্জা ফখরুল ইসলামসহ সকল রাজবন্দির মুক্তি দাবি করেন। বর্তমান রাজনৈতিক পরিবেশ পরিস্থিতিতে  অবরোধসহ অন্যান্য কর্মসূচি পরিহার করে নির্বাচনে অংশ নিতে সবার প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করতে না পারলে নির্বাচন কমিশনকে দায় নিতে হবে ।
লিখিত বক্তব্যে খন্দকার আহসান হাবিব আরো বলেন, সংসদীয় নির্বাচন গণতন্ত্র সুরক্ষার একটি উপাদান। দেশের সংবিধানের বাধ্যবাধকতায় ১১তম সংসদের মেয়াদ আগামী ২৯ জানুয়ারি সমাপ্ত হবে। সাংবিধানের বিধান অনুসারে ২৯ জানুয়ারী পূর্বেই ১২তম সংসদের নির্বাচন অনুষ্ঠিত হতেই হবে। তা না হলে সংবিধান ভঙ্গের অভিযোগ উত্থাপিত হবে। ক্ষমতার পরিবর্তন একমাত্র নির্বাচনের মাধ্যমেই সম্ভব, অন্য কোন উপায় নেই। নির্বাচন বর্জন একটি দলের অধিকার হতে পারে না। আন্দোলনের নামে নির্বাচন প্রতিহত করার কর্মসূচি সন্ত্রাসবাদকে উৎসাহিত করার শামিল। অবাধ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠান করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, নির্বাচন যাতে অবাধ নিরপেক্ষ সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় তার ব্যবস্থা করতে হবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করতে না পারলে নির্বাচন কমিশনকে দায় নিতে হবে ।
তিনি বলেন, জাতিসংঘ বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা দিতে বর্তমান সরকারকে অনুরোধ করেছে। তা বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে উন্নতর চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থার জন্য তিনি দাবি জানান। তিনি বলেন, বর্তমানের আন্দোলনের নামে বিএনপির ধ্বংসাত্মক রাজনৈতিক কর্মসূচির সাথে আমরা একমত নই। আমরা এই ধ্বংসাত্মক কর্মসূচির বিরোধিতা করছি। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat