×
ব্রেকিং নিউজ :
অপতথ্য ও ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে হবে সত্য তথ্য দিয়ে : আরাফাত বাংলাদেশের সাথে সরাসরি বিমান যোগাযোগ স্থাপনে আগ্রহী সুইজারল্যান্ড বিদ্যুতের দাম বৃদ্ধি হবে ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’: রিজভী গাজায় বাংলাদেশের সাহায্য পৌঁছে দেয়ার জন্য মিসরকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী শাহজালালে ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণ উদ্ধার: ৪ যাত্রী গ্রেফতার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন গার্ল গাইডসকে মানুষের কল্যাণে কাজ করার আহ্বান ড. রেবেকা সুলতানার রাষ্ট্রপতির বইয়ের ইংরেজি সংস্করণ প্রকাশিত গোপালগঞ্জের কোটালীপাড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ জার্মানি সফর নিয়ে আগামীকাল সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১২-০৫
  • ৬৫৭৮৮৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই গত পাঁচ বছরে নড়িয়া-সখিপুর তথা শরীয়তপুরে ব্যাপক উন্নয়ন করতে সক্ষম হয়েছি।
তিনি আজ (মঙ্গলবার) সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনস্থ উপমন্ত্রীর কার্যালয়ে শরীয়তপুরের নড়িয়া ও সখিপুর পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, শরীয়তপুর জেলায় এখন আর নদীভাঙন নেই। আমরা এখন বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ জেলায় পরিণত হয়েছি। পদ্মার দূর্গম চর চরআত্রা, কাঁচিকাটা ও নওপাড়ায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ স্থাপন করেছি। এখন রিভার ক্রসিং টাওয়ারের মাধ্যমেও বিদ্যুৎ পৌঁছানোর ব্যবস্থা করেছি। দূর্গম চরের ইউনিয়নগুলোকে সেন্টমার্টিনের আদলে সাজানো হচ্ছে । শরীয়তপুরের ফোরলেন সড়কের কাজও দ্রুত এগিয়ে চলছে।
তিনি বলেন, শরীয়তপুরে কৃষি বিশ্ববিদ্যালয় অনুমোদন হয়েছে। শরীয়তপুরের কৃষিপন্য এখন ইউরোপে রপ্তানি হচ্ছে। নড়িয়া-সখিপুরে ৮২টি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন হয়েছে। নন এমপিওভুক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আধুনিক ও যুগোপযোগী করতে যা যা করনীয় তাই করা হচ্ছে।
তিনি আরও বলেন, নড়িয়ায় একটি সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট অনুমোদন পেয়েছে। নড়িয়া-সখিপুরের অন্তত ১ লাখ ২০ হাজার মানুষ সরাসরি কোনো না কোনো সরকারি সুবিধা ভোগ করে থাকেন। নড়িয়ায় উড়াল সেতু ও ৫০ শয্যা বিশিষ্ট নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কাজ এগিয়ে চলছে। অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হয়েছে। নদী ভাঙন কবলিত নড়িয়ার পদ্মারপাড়ে ‘জয়বাংলা এভিনিউ’ এখন পর্যটন কেন্দ্রে রুপ নিয়েছে।
উপমন্ত্রী বলেন, নড়িয়ায় এখন হানাহানি-মারামারিমুক্ত এক শান্তির জনপদে রুপ লাভ করেছে। মেঘনা সেতুর ফিজিবিলিটি টেষ্ট শেষে এখন ডিজাইনে আছে। নড়িয়া-সখিপুর এখন সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। আগামী ৭ জানুয়ারির নির্বাচনে পুনরায় বিজয়ী হয়ে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো ইনশাআল্লাহ।
তিনি বলেন,নড়িয়া-সখিপুরের অনেক মানুষ প্রবাসে রয়েছে। তারা আমাদের সম্পদ। তাদের বিষয় চিন্তা করেও প্রবাসী বান্ধব কিছু করারও চিন্তাভাবনাও আমরা করছি। আগামীতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরেই নড়িয়া-সখিপুর তথা শরীয়তপুরকে স্মার্ট এলাকা হিসেবে গড়ে তুলবো। এজন্য সবার সহযোগিতা চাই।
ঢাকাস্থ নড়িয়া পেশাজীবী পরিষদের সভাপতি, অতিরিক্ত সচিব শামসুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নড়িয়া পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক ডা. ফারুক হোসেন শেখ, ইঞ্জিনিয়ার মো. ফজলুল হক, এম এম হাবিবুর রহমান, ডা. মো. নুর-ই-হেলালী, অধ্যাপক ওয়াজেদ কামাল,
যুগ্ম সাধারণ সম্পাদক বিএম মনির হোসেন, সাংগঠিনক সম্পাদক নাসির উদ্দিন বাদল, আবুল খায়ের হিরো, সখিপুরের সভাপতি এসএম নাজির উল্লাহ সরকার, সাধারণ সম্পাদক মো: কামাল ঢালী, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মালত।
এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মুক্তা আক্তার, সদস্য আসাদুজ্জামান আজম, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নুর এ আলম আশিক প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat