×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৩-১২-০৮
  • ৭৬৮২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেছেন, এখন পর্যন্ত নির্বাচন কমিশন সঠিকভাবেই আছে। কারণ সরকারি দলের এতগুলো এমপি-মন্ত্রীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে শোকজ করেছে। এটা ইতিপূর্বে আর কখনো হয়নি। তাই আমি আশা করছি, প্রধানমন্ত্রী তার দেওয়া কমিটমেন্ট রাখবেন এবং নির্বাচন সুষ্ঠুভাবেই হবে।
শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।তৈমুর আলম বলেন, জাতীয় পার্টি সরকারি দলের সঙ্গে মহাজোটে আছে। তারা মন্ত্রী পরিষদেও গিয়েছে। তাই তারা বিরোধী দল হতে পাতে না। তৃণমূল বিএনপিই প্রধান বিরোধী দল। আমাদের সঙ্গে ৮-১০টি দল জোটভুক্ত হয়েছে।
তৃণমূল বিএনপির সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের বৈঠককে ইতিবাচক হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আমরা এতো অল্পসময়ে সারাদেশে প্রায় সব আসনে প্রার্থী দিতে পেরেছি। এতে ইউরোপীয়ান ইউনিয়ন আমাদের প্রতি সন্তুষ্ট। আমরাও নির্বাচনের পরিবেশ পরিস্থিতির বিষয়ে তাদেরকে অবগত করেছি।
তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, তৃণমূল বিএনপি সরকারের সঙ্গে কখনোই জোটে যাবে না। নিজেদের জোট নিয়েই তার দল আলাদাভাবে নির্বাচন করবে। সরকার বিরোধী এই মহাজোটের নেতৃত্বে থাকবে তৃণমূল বিএনপি। জোট তৃণমূল বিএনপি নামেই হবে। অন্য কোনো দলের নাম হবে না।
নির্বাচন কমিশনের প্রতি কোনো অভিযোগ না থাকলেও পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন তৈমুর। সরকারি দলের এমপি-মন্ত্রীদের পক্ষপাতিত্বসহ নাশকতায় জড়িত নেই বিএনপির এমন সাধারণ নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ হয়রানি করছে অভিযোগ তুলে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানান তিনি।
তৈমুর বলেন, বিএনপির সবাইতো গাড়িতে আগুন দেয় নাই। যারা দিয়েছে তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেবে। তবে যারা এর সঙ্গে জড়িত নেই তাদের হয়রানি বন্ধ করা হোক। প্রধানমন্ত্রীর কাছে আমি দাবি করছি।
রাজনৈতিক কারাবন্দিদের জামিন দিলে যদি রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হয় সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা করতে সরকারের প্রতি অনুরোধও জানান তৃণমূল বিএনপির মহাসচিব। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat