×
  • প্রকাশিত : ২০২৩-১২-১৪
  • ২০২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ ধারণা ব্যক্ত করেছেন যে, যুক্তরাষ্ট্র বিএনপির অগ্নিসংযোগ ও সন্ত্রাসী কর্মকান্ড দেখে অত্যন্ত হতাশ।
রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটিতে এক অনুষ্ঠানে যোগ দেয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার ধারণা, বিএনপি যা করেছে (সন্ত্রাসী কর্মকা-) আমেরিকা তাতে সন্তুষ্ট নয়, কারণ আমেরিকা অগ্নিসংযোগ, সন্ত্রাসী কর্মকা- পছন্দ করে না।
 মোমেন বলেন, যুক্তরাষ্ট্র গণতন্ত্রে বিশ্বাস করে, কিন্তু তারা বিএনপির মধ্যে গণতান্ত্রিক মানসিকতা দেখছে না।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, অন্যদিকে, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের কোনো মানসিক দূরত্ব নেই।
বাংলাদেশ বাইরের কোনো চাপের মধ্যে রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মোমেন বলেন, “না, আমরা বহির্বিশ্বের কোনো চাপে নেই, বরং আমরা একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই বলে নিজেদের চাপে আছি।”
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং বহির্বিশ্ব এক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করছে।
তিনি বলেন, “তারা (বহিরাগত বিশ্ব) একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় এবং সহিংসতামুক্ত নির্বাচন চায়। আমরাও তাই চাই।” 
মোমেন বলেন, আওয়ামী লীগ জনগণ ও তাদের রায়ের ওপর বিশ্বাস রাখে। আমরা চাই জনগণ বিপুল সংখ্যায় ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করবে। এগুলোই আমাদের চ্যালেঞ্জ।  
এর আগে, তিনি “বৈশ্বিক সাফল্যের জন্য বাংলাদেশের যুব কর্মশক্তিকে শক্তিশালীকরণ” শীর্ষক সেমিনারে বক্তব্য রাখেন।
মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী ঢাকা-ওয়াশিংটন সম্পর্ককে ‘মধুর’ আখ্যায়িত করে বলেছেন, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কোনো উত্তেজনা নেই।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র সময়ে সময়ে বিভিন্ন বিষয়ে আমাদেরকে বিভিন্ন বিষয়ে পরামর্শ দেয়। ওয়াশিংটন ঢাকাকে তার মিত্র হিসেবে বিবেচনা করে। তবে, তাদের কোনো পরামর্শ আমাদের কাছে বাস্তবসম্মত মনে না হলে, আমরা তা গ্রহণ করি না এবং তারা (মার্কিন) তাতে কিছু মনে করে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat