×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৩-১২-২১
  • ৪৫৫২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ওপেনার ফারজানা হকের সেঞ্চুরি সত্বেও দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।
গতরাতে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে ফারজানার ১০২ রানের ইনিংসের পরও দক্ষিণ আফ্রিকার কাছে ৮ উইকেটে হারের লজ্জা পায় টাইগ্রেসরা। এই জয়ে সিরিজে ১-১ সমতা আনে প্রোটিয়া নারীরা। প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ১১৯ রানে হারিয়ে নিজেদের ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়েছিলো বাংলাদেশ। সেই সাথে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম জয়ের স্বাদ পেয়েছিল  ফারজানা-নিগাররা।  
পচেফষ্ট্রুমে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাাদেশ। দলকে ৭৬ বলে ৪৮ রানের সূচনা এনে দেন দুই ওপেনার শামিমা সুলতানা ও ফারজানা। ৫টি চারে ২৮ রানে আউট হন শামিমা। তিন নম্বরে চার মেরে রানের খাতা খুললেও, বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি মুরশিদা খাতুন। ২টি চারে ৮ রানে থামেন তিনি।
তৃতীয় উইকেটে ৮৮ বলে ৫৮ রানের জুটি গড়েন ফারজানা ও অধিনায়ক নিগা সুলতানা। এই জুটিতেই  ৯০ বলে হাফ-সেঞ্চুরির দেখা পান ফারজানা। ১টি চারে ১৩ রান করে আউট হন নিগার।
৩২তম ওভারে দলীয় ১২১ রানে নিগার ফেরার পর ফাহিমা খাতুনের ১০৮ বলে ৯২ রান যোগ করেন ফারজানা। এই জুটিতে ৬১ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত দ্বিতীয় সেঞ্চুরি করেন ফারজানা। এজন্য ১৬৫ বল খেলেন তিনি। এ বছরের জুলাইয়ে মিরপুরে ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরির ইনিংসে ১০৭ রান করেছিলেন ফারজানা।
ইনিংসের শেষ ওভারে আউট হবার আগে ১৬৭ বল খেলে ১১টি চারে ১০২ রান করেন ফারজানা। ৩টি চারে ৪৮ বলে অপরাজিত ৪৬ রান করেন ফাহিমা। এতে ৫০ ওভারে ৪ উইকেটে ২২২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।
জবাবে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে দক্ষিণ আফ্রিকাকে ১০৬ রানের সূচনা এনে দেন দুই ওপেনার অধিনায়কব লরা ভলভার্ট ও তাজমিন ব্রিটস। ৫০ রান করা ব্রিটসকে শিকার করে বাংলাদেশকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন পেসার রিতু মনি।
ভলভার্টকে ব্যক্তিগ ৫৪ ও দলীয় ১০৬ রানে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় উইকেট শিকার করে বাংলাদেশকে লড়াইয়ে ফেরার পথ দেখান স্পিনার ফাহিমা খাতুন।
কিন্তু তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১১৭ রান যোগ করে দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন অ্যানেকে বোশ   ও সুনে লুস। বোশ ৬৫ ও লুস ৪৭ রানে অপরাজিত থাকেন।
আগামী ২৩ ডিসেম্বর বেনোনিতে সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat