×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৪-০১-১২
  • ৪৬৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শিবম দুবের ব্যাটিং নৈপুণ্যে জয় দিয়ে আফগানিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো স্বাগতিক ভারত। গতরাতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারত ৬ উইকেটে হারিয়েছে আফগানিস্তানকে। ৪০ বলে অপরাজিত ৬০ রান করে ম্যাচ সেরা হন দুবে।
মোহালিতে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয়  ভারত। প্রথমে ব্যাট হাতে নামা আফগানিস্তানকে ৪৮ বলে ৫০ রানের সূচনা এনে দেন দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও অধিনায়ক ইব্রাহিম জাদরান। দারুন সূচনার পর, টানা তিন ওভারে ৩ উইকেট হারায় আফগানিস্তান।
অষ্টম ওভারে গুরবাজকে ২৩ রানে আউট করে আফগানদের উদ্বোধনী জুটি ভাঙেন ভারতীয়  স্পিনার অক্ষর প্যাটেল। পরের ওভারে জাদরানকে ২৫ রানে শিকার করেন দুবে। দশম ওভারে রহমত শাহকে ৩ রানে বিদায় দেন প্যাটেল। ১০ ওভার শেষে ৩ উইকেটে ৫৭ রান তুলে আফগানিস্তান।
চতুর্থ উইকেটে ভারতীয় বোলারদের উপর চড়াও হন মোহাম্মদ নবি ও আজমতুল্লাহ ওমরজাই। ৪৩ বলে ৬৮ রানের জুটি গড়ে আফগানিস্তানের স্কোর ১২৫এ নিয়ে যান তারা। ১৮তম ওভারে ওমরজাই ও নবিকে  ফিরিয়ে দেন  পেসার মুকেশ কুমার।
২টি চার ও ১টি ছক্কায় ২২ বলে ২৯ রান করেন ওমরজাই। ২৭ বলে ২টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারিতে দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন নবি। শেষদিকে নাজিবুল্লাহ জাদরানের ঝড়ো ইনিংসে ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ পায় আফগানিস্তান। ১১ বলে ৪টি চারে অপরাজিত ১৯ রান করেন জাদরান। শেষ ১০ ওভারে ২ উইকেটে ১০১ রান তুলে আফগানরা। ভারতের প্যাটেল ও মুকেশ ২টি করে উইকেট নেন।
জবাবে ইনিংসের দ্বিতীয় বলে হাতে রান আউটের শিকার হন  রানের খাতা খুলতে না পারা  ভারত অধিনায়ক রোহিত শর্মা। তবে শুরুর ধাক্কা সামলে উঠতে সময় নেয়নি স্বাগতিক ভারত। দ্বিতীয় উইকেটে শুভমান গিলকে নিয়ে ২৮ ও তৃতীয় উইকেটে দুবের সাথে ২৯ বলে ৪৪ রান তুলে ভারতকে লড়াইয়ে ফেরান তিলক ভার্মা। গিল ১২ বলে ৫টি চারে ২৩ ও তিলক ২২ বলে ২৬ রান করেন ফিরেন।
৭২ রানে ৩ উইকেট পতনের পর ভারতকে সামনের দিকে টানেন দুবে ও উইকেটরক্ষক জিতেশ শর্মা। মারমুখী ব্যাটিংয়ে ৩১ বলে ৪৫ রানের জুটি গড়ে ভারতকে জয়ের পথে রাখেন তারা। ৫টি চারে ২০ বলে ৩১ রান তুলে আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমানের দ্বিতীয় শিকার হন জিতেশ।
দলীয় ১১৭ রানে জিতেশ ফেরার পর দ্রুতই ভারতের জয় নিশ্চিত করেন দুবে ও রিঙ্কু সিং। পঞ্চম উইকেটে ২২ বলে অবিচ্ছিন্ন ৪২ রান যোগ করেন তারা। এরই মধ্যে টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরির স্বাদ নেন দুবে। ৪০ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৬০ রানে অপরাজিত থাকেন দুবে। ৯ বলে অপরাজিত ১৬ রান করেন রিঙ্কু। আফগানিস্তানের মুজিব ২ উইকেট নেন।
আগামী ১৪ জানুয়ারি ইন্দোরে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে ভারত ও আফগানিস্তান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat