×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০১-১৪
  • ৫৩৬৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
প্রায় দুই যুগের পেশাদার ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ব্যাটার শন মার্শ। 
অস্ট্রেলিয়ার ঘরোয়া চলতি বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগে আগামী বুধবার সিডনি থান্ডারের বিপক্ষে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নামবেন ৪০ বছর বয়সী শন।  
গতরাতে মেলবোর্ন রেনেগেডস হয়ে পেশাদার ক্রিকেটকে বিদায় জানান অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। তার বিদায়ের একদিন পর অবসরের সিদ্ধান্তের কথা জানালেন অস্ট্রেলিয়ার হয়ে ১২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলা শন। 
পার্থ স্কোর্চার্স থেকে ২০১৯-২০২০ মৌসুমে রেনেগেডসে যোগ দেওয়া শন বলেন, ‘রেনেগেডসের হয়ে খেলাটা উপভোগ করেছি। গত পাঁচ বছরে চমৎকার সব মানুষের সাথে আমার দেখা হয়েছে এবং তাদের সাথে বন্ধুত্ব সারাজীবন থাকবে। খেলার জন্য দলটি দারুন। তারা আমার কাছে অসাধারণ, চমৎকার সতীর্থ ও তার চেয়ে বেশি ভালো বন্ধু।’ 
২০০৮ সালের জুন টি-টোয়েন্টি দিয়ে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয় শনের। ২০১৯ সালে জাতীয় দলের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। এসময় ৩৮ টেস্টে ২২৬৫ রান, ৭৩ ওয়ানডেতে ২৭৭৩ রান এবং ১৫টি টি-টোয়েন্টিতে ২৫৫ রান করেছেন শন।
২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেক হয় শনের। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৯ মৌসুমে ৭১ ম্যাচ খেলে ২৪৭৭ রান করেছেন তিনি।
আশি-নব্বই দশকে অস্ট্রেলিয়ার হয়ে খেলা জিওফ মার্শের ছোট ছেলে শন। তার ছোট ভাই মিচেল মার্শ বর্তমানে  অস্ট্রেলিয়ার দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat