×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৪-০১-১৫
  • ৭৮৯৮৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে সাম্প্রতিক ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৩৬ জনে দাঁড়িয়েছে। দেশটিতে ভূমিধসের ঘটনায় এখনো ৭ জন নিখোঁজ রয়েছে। উদ্ধারকর্মীরা তাদের সন্ধানে তল্লাশি অভিযান অব্যাহত রেখেছে। রোববার সরকারি পরিসংখ্যান থেকে এই তথ্য জানা যায়। খবর এএফপি’র।
এরআগে কর্মকর্তারা সেখানে ভূমিধসে মৃতের সংখ্যা ২৩ বলে জানিয়েছিল। মেডেলিন এবং কুইবডো নগরীর একটি সংযোগ সড়কে এই ভূমিধসের ঘটনা ঘটে।
প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো হতাহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
পোপ ফ্রান্সিস ভ্যাটিকান থেকে হতাহতদের জন্য প্রার্থনাও করেছেন।
উদ্ধারকর্মীরা প্রাণে বেঁচে থাকা ব্যক্তিদের খুঁজে বের করতে জোরালো প্রচেষ্টা অব্যাহত রেখেছে। উদ্ধার কাজে তাদেরকে ¯œাইফার ডগ এবং বুলডোজার ব্যবহার করতে দেখা যাচ্ছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ভিডিও ফুটেজে পাহাড়ের কিছু অংশ রাস্তায় থাকা বিভিন্ন গাড়ির উপর ধসে পড়তে দেখা যায়। সেখানে লোকজনকে চিৎকার করতেও দেখা যাচ্ছে।
২৪ ঘণ্টারও বেশি সময় ধরে ভারী বর্ষণের পর কলম্বিয়ার চোকো বিভাগে ভূমিধসের এই ঘটনা ঘটে। বিভাগটি প্রশান্ত মহাসাগরীয় উপকূলে অবস্থিত।
এদিকে ন্যায়পাল অফিস ‘নতুন ভূমিধসের উচ্চ ঝুঁকির’ ব্যাপারে সকলকে সতর্ক করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat