×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০১-১৮
  • ২৩৮১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
তিনদিন ব্যাপী 'বিসিএসআইআর বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলা’ আজ বৃহস্পতিবার জয়পুরহাটে উদ্বোধন করা হয়েছে।
সকাল ১১টায় ইন্সটিটিউট অব মাইনিং মিনারোলজি এন্ড মেটালার্জি (আইএমএমএম) জয়পুরহাট ক্যাম্পাসে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ নাজিম জামান। প্রধান অতিথি হিসাবে মেলার উদ্বোধন করেন বিসিএসআইআর সদস্য ও যুগ্ম সচিব কাজী আনোয়ার হোসেন। 
‘বিজ্ঞান নিয়ে পড়বো, স্মার্ট বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইএমএমএম'র প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আমিনুর রহমান। বক্তব্য রাখেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম।
মেলায় ৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৪০ জন শিক্ষার্থী ১২০টি গবেষণা প্রকল্প নিয়ে অংশগ্রহণ করেছে। প্রতিদিন  সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এই মেলা চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat