×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৪-০১-১৮
  • ২৩৪৩৪২৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আসন্ন রমজান মাসে বাজারে ভোজ্যতেল ও চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ বজায় রাখার আশ্বাস দিয়েছেন ব্যবসায়ীরা।
বৃহস্পতিবার সচিবালয়ে আয়োজিত এক সভায় বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলামকে তাঁরা এই আশ্বাস দেন। পবিত্র রমজান মাস উপলক্ষে ভোজ্যতেল ও চিনির আমদানি, মজুদ এবং মূল্য পরিস্থিতির পর্যালোচনা সভার আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয়।    
সভাশেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ নিশ্চিত করাই এখন আমাদের প্রধান লক্ষ্য। এজন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারীদের সাথে আজ আমরা আলোচনায় বসেছি। আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হয়েছে। ব্যবসায়ীরা বাজারে বিশেষ করে রমজান মাসে ভোজ্যতেল ও চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ নিশ্চিত করবে বলে আশ্বস্ত করেছেন। 
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে-কেউ যেন পণ্য মজুত করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে। কেউ কৃত্রিমভাবে পণ্যের মজুত করলে, সেই ব্যবসায়ীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
আহসানুল ইসলাম বলেন, আমার বিশ্বাস দেশে যারা ব্যবসায়ী আছেন তারা সবাই দেশপ্রেমিক। ব্যবসায়ীদের সহযোগিতা নিয়ে সিন্ডিকেট শব্দের ব্যবহার ভুলে যেতে চাই। সিন্ডিকেট মুক্ত স্মার্ট বাজার ব্যবস্থাপনা গড়তে চাই। ভোক্তাবান্ধব বাণিজ্য মন্ত্রণালয় গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমরা এমন একটা বাজার ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করতে চাই যেখানে আন্তর্জাতিক পরিমন্ডলে বড় ধরনের দুর্যোগ না হলে দেশে পণ্য সরবরাহে কোনো সমস্যা হবে না।
সভায় দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ আমদানির ক্ষেত্রে ডলার সংকটের পাশাপাশি গ্যাস সংকটের কথা তুলে ধরে বলেন, সরকার নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ করলে দেশে কোনো পণ্যের ঘাটতি থাকবে না। 
বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ডলার সংকট সমাধানে অর্থ মন্ত্রণালয় এবং গ্যাসের স্বল্পতা দূর করতে জ্বালানি মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সমাধানের সর্বোচ্চ চেষ্টা করা হবে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat