×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৪-০১-২৬
  • ৩৪৩২৫৩২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দিনাজপুর  জেলা সদর উপজেলার  কাউগাঁ এলাকায় মাটি কাটার সময়  শ্রমিকেরা  কষ্টি পাথরের তৈরি রাঁধাকৃষ্ণের সদৃশ্য যুগল মূল্যবান মূর্তি  উদ্ধার করেছে।
দিনাজপুর সদর কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ ফরিদ হোসেন সাংবাদিকদের আজ জানান, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টায়  দিনাজপুর সদর উপজেলার  চুনিয়াপাড়া এলাকায় মেশিন দিয়ে  মাটি কেটে পুকুর ভরাট করার সময় পুরাকৃতি দুর্লভ মূর্তিটি শ্রমিকের নজরে আসে। শ্রমিকরা মূর্তিটি  দেখতে পেয়ে পুকুরের মালিক আব্দুল মালিককে অবহিত করে। পুকুরে মালিক এই তথ্য পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে এবং কোতোয়ালি থানায় পুলিশকে মোবাইল ফোনে  অবহিত করেন।
এরপর শ্রমিকরা মালিকের তত্ত্বাবধানে মূর্তিটি পানি দিয়ে পরিষ্কার করেন। মূর্তিটি প্রথিমক ভাবে পরীক্ষা করার জন্য পুলিশের সহাতায় দিনাজপুর শহরের চকবাজার সোনাহার পট্টির জুয়েলারি ব্যবসায়ী অনিল চন্দ্র ও আরও কয়েকজনের ঘটনাস্থলে এসে মূর্তিটি পরীক্ষা করেন। তারা প্রাথমিকভাবে পরীক্ষা করে মূর্তিটি কষ্টিপাথরের মূল্যবান মূর্তি হিসেবে শনাক্ত করেন ।
কোতয়ালী থানার তদন্ত ইন্সপেক্টর মোতালেব হোসেন জানান, খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে মাধ্যমিক পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে   মূর্তিটি বৃহস্পতিবার রাত ১০টায়  জব্দ করে কোতোয়ালি থানা পুলিশের হেফাজতে রাখা  হয়েছে ।  তবে তাৎক্ষণিক  কোন দেবতার মুতি কিনা  তা নিশ্চিত হতে পারেননি তারা।
সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাত আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হানসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
দিনাজপুরে পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ  জানান, উদ্ধারকৃত মূর্তিটি বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা নিরীক্ষার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে মূর্তিটি সংরক্ষণের পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat