×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০২-০৩
  • ২৩৪৩৪১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
অধিনায়ক নুরুল হাসান সোহানের ব্যাটিং ও স্পিনার মাহেদি হাসানের বোলিং নৈপুণ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ২০তম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ৭৭ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।
৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে রংপুর। ৮ করে পয়েন্ট আছে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সেরও। রান রেট বিবেচনায় খুলনা দ্বিতীয় ও চট্টগ্রাম তৃতীয়স্থানে আছে। ৭ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে সিলেট।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ১ রান করা ওয়েস্ট ইন্ডিজের ব্রান্ডন কিংকে হারায় রংপুর। দ্বিতীয় উইকেটে ৪২ বলে ৫১ রান যোগ করে রংপুরকে ভালো অবস্থায় নেন পাকিস্তানের বাবর আজম ও ফজলে মাহমুদ।
১৪ রান করা মাহমুদকে  শিকার করে জুটি ভাঙ্গেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। পরের ডেলিভারিতে সাকিব আল হাসানকে শূণ্যতে বিদায় দেন টেক্টর।
হাফ-সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৩৭ বলে ৭টি চারে ৪৭ রান করে ইংল্যান্ডের স্পিনার সামিত প্যাটেলের শিকার হন বাবর।
আফগানিস্তানের আজমতুল্লাহ ওমারজাই ১৪ বলে ২২ রানে থামলেও, ৩০ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৪৬ রানের দায়িত্বপূর্ণ ইনিংস খেলেন সোহান। শেষ দিকে আফগানিস্তানের মোহাম্মদ নবির ৭ ও শামিম হোসেনের ৬ বলে অপরাজিত ১০ রানে ৭ উইকেটে ১৬২ রানের সংগ্রহ পায় রংপুর। সিলেটের প্যাটেল ও টেক্টর ২টি করে উইকেট নেন।
জবাব দিতে নেমে রংপুরের দুই স্পিনার মাহেদি ও সাকিবের ঘুর্ণিতে পড়ে  এক পর্যায়ে ৩০ রানেই ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়  সিলেট। এসময় মাহেদি ও সাকিব ২টি করে উইকেট নেন।
সাত নম্বরে নামা রায়ার্ন বার্ল রংপুরের বোলারদের উপর চড়াও হলে, তার ইনিংস কোন কাজে আসেনি। ১৬ দশমিক ৫ ওভারে ৮৫ রানে অলআউট হয় সিলেট। ৩টি করে চার-ছক্কায় ৩২ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন বার্ল। ১১ রান করে সিলেটের পক্ষে দ্বিতীয় ব্যাটার হিসেবে দুই অংক স্পর্শ করেন প্যাটেল। রংপুরের মাহেদি ১৩ রানে ও নবি ১৭ রানে ৩টি করে এবং সাকিব ১৮ রানে ২ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর রাইডার্স : ১৬২/৭, ২০ ওভার (বাবর ৪৭, নুরুল ৪৬, প্যাটেল ২/১৪)।
সিলেট স্ট্রাইকার্স : ৮৫/১০, ১৬.৫ ওভার (বার্ল ৪৩, প্যাটেল ১১, মাহেদি ৩/১৩)।
ফল : রংপুর রাইডার্স ৭৭ রানে জয়ী।
ম্যাচ সেরা: নুরুল হাসান সোহান(রংপুর  রাইডার্স)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat