×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৪-০২-০৭
  • ৫৬৭৩৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দেশের বিভাগীয় শহরগুলোতে একটি করে চক্ষু হাসপাতাল গড়ে তোলার আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি ওয়ায়দুল হাসান।
তিনি বলেন, চিকিৎসকদের গ্রাম গিয়ে সেবা প্রদান করতে হবে। পেশাদারিত্বের সাথে দরদ দিয়ে চক্ষু রোগীদের সেবা প্রদান করলে তা বেশী কার্যকর হবে। 
তিনি আজ বুধবার রাজধানীর মিন্টু রোডস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতির ৫১তম বার্ষিক জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 
দরিদ্র মানুষদের জন্য বিনামূল্যে চিকিৎসা প্রদানের আহবান জানিয়ে তিনি আরো বলেন, তরুণ চিকিৎসকদের আন্তরিকতা ও সহমর্মিতার সাথে রোগীদের সেবা দিতে হবে। 
বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতির সভাপতি অধ্যাপক এ এইচ এম এনায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা: মো: শারফুদ্দিন আহমেদ বলেছেন, দেশের বিদ্যমান আইন সংশোধন করতে হবে। অঙ্গ প্রতিস্থাপন আইনের কিছু জটিলতার জন্য চাইলেই অঙ্গদান করা সম্ভব হয় না। আইনি জটিলতার কারণে দেশের রোগীরা কিডনীসহ বিভিন্ন অঙ্গ প্রতিস্থাপনের জন্য দেশের বাইরে যাচ্ছে। 
তিনি আরো বলেন, বাংলাদেশে বিএসএমএমইউয়ে মাত্র তিন লাখ টাকায় কিডনী প্রতিস্থাপন করতে পারছে। অন্যদিকে, পাশ্ববর্তী দেশ ভারতে এধরনের চিকিৎসায় ত্রিশ লাখ টাকার বেশি খরচ হচ্ছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ডা. এ.কে.এম মুকতাদির। এছাড়া, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক দ্বীন মোহাম্মদ নূরুল হক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, এশিয়া প্যাসিফিক একাডেমি অব অফথ্যালমোলজীর সভাপতি অধ্যাপক আভা হোসেন এবং বাংলাদেশ চক্ষু চিকিৎসক সমিতির মহাসচিব অধ্যাপক দীপক কুমার নাগ এ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat