×
ব্রেকিং নিউজ :
ব্রিটনি স্পিয়ার্স মাঝরাতে অর্ধনগ্ন হয়ে হোটেল থেকে বের হলেন চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’
  • প্রকাশিত : ২০২৪-০২-০৭
  • ৫৪৪৪৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
গোপালগঞ্জে   আজ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন করা হয়েছে।
জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র  দিবসটি উদযাপন করে।
এ উপলক্ষে সকাপল ১০টায়  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য  রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদ।
গোপালগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মো. হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা সমাজসেবা কার্যালয়ের রেজিস্ট্রেশন কর্মকর্তা প্রকাশ কুমার বিশ্বাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুলতানা জাহিদ পারভীন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. আনিসুজ্জামান, ওই কেন্দ্রের ডা. তানিয়া আক্তার, প্রবেশন অফিসার আল আমিন মোল্লা, বর্ণ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল আকাশং, মহিলাঙ্গন প্রতিবন্ধী বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিশ্বজিৎ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।
বাক প্রতিবন্ধী রিপন বাংলা ইশারা ভাষায় বক্তব্য দেন। তিনি বাক প্রতিবন্ধীদের সমস্যা তুলে ধরেন। সমাধানের দাবি জানান। এছাড়া তাদের কর্মসংস্থান ও বাক প্রতিবন্ধীদের সংগঠনের জন্য স্থায়ী কার্যালয় করে দেওয়ার কথা উপস্থাপন করেন।
পরে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা সংগীত ও আবৃত্তি পরিবেশন করে। সংস্কৃতিক অনুষ্ঠান শেষ অংশগ্রহণকারী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat