×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০২-০৭
  • ৫৪৫৩৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে ২১ দিনব্যাপী ‘অমর একুশে বইমেলা’ আগামী শুক্রবার বিকেল ৫ টায় শুরু হবে। নগরীর সিআরবিতে আগামী ২ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা এবং ছুটির দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলা চলবে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী আজ বুধবার শিরীষতলায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, বইমেলার আহ্বায়ক ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সদস্য সচিব মুহাম্মদ আবুল হাশেম, বীর মুক্তিযোদ্ধা শাহ আলম নিপু, সাংস্কৃতিক সংগঠক দেওয়ান মাকসুদ, কবি কামরুল হাসান বাদল, সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি সাহাবউদ্দিন হাসান বাবু, প্রজ্ঞালোকের প্রকাশক রেহানা চৌধুরী, চসিক কর্মকর্তা আশেক রসুল চৌধুরী টিপু প্রমুখ। 
বইমেলা আয়োজক কমিটির আহ্বায়ক, চসিক কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু বাসস’কে জানান, ‘এবার সিআরবি’র মনোরম পরিবেশে বইমেলা করতে পারায় আমরা আনন্দিত। মেলায় শিশু কর্নার সংযোজন করতে যাচ্ছি। আমরা এবার তথ্যকেন্দ্র চালু করবো। মেলায় আসা নতুন বই সম্পর্কে পাঠকরা এ কেন্দ্র থেকে পর্যাপ্ত তথ্য পাবেন। ফলে তারা সহজেই এসব বই সংগ্রহ করতে পারবেন।’ 
আয়োজক কমিটি জানিয়েছে, এবার বইমেলার জন্য ৪৩ হাজার বর্গফুটের স্পেস তৈরি করা হচ্ছে। ঢাকা ও চট্টগ্রামের ৯২টি প্রকাশনা সংস্থার ১৫৫ টি স্টল থাকবে। এর মধ্যে ডাবল স্টল ৭৮টি, সিঙ্গেল ৭৭টি। নতুন বইয়ের মোড়ক উন্মোচন মঞ্চ, বঙ্গবন্ধু কর্নার, লেখক আড্ডাসহ নারী কর্নার ও সেলফি কর্নার থাকবে। জাতীয় জীবনে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য একুশে সম্মাননা স্মারক পদক ও সাহিত্য পুরস্কার দেয়া হবে। 
আগে ভিন্ন ভিন্ন ভেন্যুতে একাধিক বইমেলা হলেও ২০১৯ সাল থেকে চট্টগ্রামের সৃজনশীল প্রকাশক পরিষদ, নাগরিক সমাজ, বীর মুক্তিযোদ্ধা, সাহিত্যিক, লেখক, বুদ্ধিজীবী ও শিল্প-সাংস্কৃতিক সংগঠকদের সঙ্গে নিয়ে সম্মিলিত উদ্যোগে মেলার আয়োজন হচ্ছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat