×
ব্রেকিং নিউজ :
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী কুকি-চিনের নারী শাখার সমন্বয়কসহ দুইজন বান্দরবানের কারাগারে সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের দাফন সম্পন্ন রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতার জন্যই দেশে এতো উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের শুদ্ধাচার নিশ্চিতকরণ ছাড়া এসডিজি অর্জন সম্ভব নয় : চট্টগ্রামে টিআইবি কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরী সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই : বস্ত্র ও পাট মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০২-১৮
  • ৪৫৩৩৯৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান বলেছেন, পোস্তগোলা সেতু সংস্কার করার কারণে যান চলাচল বন্ধ হওয়ায় ঢাকায় যে চাপ পড়বে তা ঢাকা রেঞ্জ ও হাইওয়ে পুলিশসহ বিভিন্ন সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে ট্রাফিক শৃঙ্খলা রক্ষা করা হবে। 
তিনি বলেন, পোস্তগোলা সেতু সংস্কার কাজের জন্য যান চলাচলে বিকল্প সড়ক নির্ধারণ করা হয়েছে।
আজ রোববার ডিএমপির সদরদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন ।
অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত পোস্তগোলা সেতুর দুটি গার্ডারের মেরামত ও রেট্রোফিটিং-এর কাজ করা হবে। এজন্য ২১টি জেলার সাথে সংযুক্ত পোস্তগোলা সেতু দিয়ে চলাচলকারী যানবাহন এই ১৬ দিন বিকল্প রাস্তা ব্যবহার করবে। সেজন্য বিকল্প রাস্তা ব্যবহারের বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। সর্বসাধারণের ভোগান্তির বিষয় মাথায় রেখে কীভাবে আরো স্বাচ্ছন্দে চলাচলাল নির্বিঘœ করা যায় এজন্য সংশ্লিষ্ট সকলের সাথে আমরা সমন্বয় সভা করেছি।
তিনি বলেন, পোস্তগোলা সেতুর সংস্কার কাজ চলাকালীন সাতটি সংস্থার সমন্বয়ের মাধ্যমে বিকল্প রাস্তা নির্ধারণ করা হয়েছে। আজকের সভায় সড়ক ও জনপদ অধিদপ্তরের সেই বিকল্প রাস্তা ব্যবহারের সিদ্ধান্ত বলবৎ রয়েছে। নির্দেশিত বিজ্ঞপ্তিতে রাস্তায় যদি কখনো অসুবিধা দেখা দেয় তাহলে বিকল্প রাস্তা হিসেবে কী পদ্ধতি ব্যবহার করা হবে সে বিষয়ে আলোচনা করা হয়েছে। এক্ষেত্রে ডিএমপিসহ অন্যান্য ইউনিট কী দায়িত্ব পালন করবে, তা আলোচনা করা হয়েছে।
অপর এক প্রশ্নের জবাবে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, এসএসসি পরীক্ষা চলমান আছে, এছাড়া প্রায়ই বিভিন্ন বড় বড় প্রোগ্রাম থাকে। আমরা আশাবাদী নির্ধারিত সময়ের মধ্যেই কাজ শেষ হবে। সেক্ষেত্রে আমরা বিকল্প রাস্তার কথা বিবেচনায় রেখেছি। সব মিলিয়ে সর্বসাধারণের নির্বিঘেœ চলাচল নিশ্চিত করতে সকল সংস্থা সমন্বয় করে কাজ করবে।
এ সময় বিআইডব্লিউটিএ, বিআইডব্লিটিসি, বিআরটিএ, বিআরটিসি, সড়ক ও জনপদ বিভাগ, ঢাকার দুই সিটি কর্পোরেশন, বাংলাদেশ বাস-ট্রাক মালিক সমিতির প্রতিনিধিসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat