×
ব্রেকিং নিউজ :
খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব জাতিসংঘে সর্বসম্মতিক্রমে গৃহীত গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৪ জন আহত, ৭ বগি লাইনচ্যুত ওরাল ক্যান্সার সম্পর্কে নাগরিকদের সচেতন হতে হবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে
  • প্রকাশিত : ২০২৪-০২-১৯
  • ৫৬৬০৯ বার পঠিত
  • আলমাহমুদ-ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট-সিরাজগঞ্জ
আট আনায় জীবনের আলো প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৩ দিনব্যাপী অমর একুশের গ্রন্থমেলার উদ্বোধন করা হয়েছে।
সোমবার বেলস ১২ টায় সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য,  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল ইসলাম শফি  ১৪তম গ্রন্থমেলার উদ্বোধন করেন।
উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজন ১৪তম গ্রন্থমেলা উদ্বোধন করা হয়েছে । এ বছর মেলায় বই, খেলনা ও খাবার সহ ৭০টি স্টল স্থান পেয়েছে। এছাড়াও মেলায় রয়েছে শিশু কিশোরদের বিনোদনের জন্য নাগোরদৌলা, চড়কিসহ বিভিন্ন রাইড। রয়েছে ভিন্ন ধর্মী নানা খাবারের দোকান। একইসঙ্গে প্রতিদিন বিকেল থেকে রাত দশটা পর্যন্ত মেলার মঞ্চে আয়োজন করা হচ্ছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
২০১০ সাল থেকে উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ শিক্ষার্থীদের কাছ থেকে মাসিক আট আনা চাঁদার অর্থে উল্লাপাড়ায় গ্রন্থমেলার আয়োজন করে আসছে উপজেলা প্রশাসন।
প্রতি বছরের মতো এবারও মেলা উপলক্ষে শিশু কিশোরদের লেখা নিয়ে ফাগুনের আবাহন নামে একটি স্মরণিকা প্রকাশিত হয়েছে। মেলা বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা জানান, বর্তমান প্রজন্মকে ভাষা আন্দোলনের পাশাপাশি মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে অবহিত করতে প্রতিবছরের ন্যায় এ বছরেও মুক্তিযুদ্ধের স্মৃতিবহনকারী বিভিন্ন স্মৃতিস্তম্ব, বধ্যভূমি, গণকবরের ছবি ও রনাঙ্গনের কাহিনী নিয়ে কিছু লেখা স্মরণিকায় সন্নিবেশিত হয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (অস্থায়ী) মোঃ মনিরুজ্জামান পান্না, পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, উল্লাপাড়া সহকারী কমিশনার (ভুমি) খাদিজা খাতুন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা, উল্লাপাড়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার অমৃত সুত্রধর, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা প্রমুখ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat