×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৪-০২-২১
  • ২৩৫৩৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
শরীয়তপুর জেলায় আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 
জেলাবাসীর পক্ষ থেকে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু, জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার মো: মাহবুবুল আলম প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, শরীয়তপুর পৌরসভা, জেলা আইজীবী সমিতি, জেলা শিল্পকলা একাডেমি, পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুর, সড়ক ও জনপদ বিভাগ, জেলা কারাগার, গণপূর্ত, এলজিইডি, স্বাস্থ্য বিভাগ, রেড ক্রিসেন্ট সোসাইটি, পল্লী বিদ্যুৎ সমিতি, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিকসংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। 
এ ছাড়াও দিবস উপলক্ষে সকাল ১০টায় শিশু একাডেমির আয়োজনে শিশু শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের অংশ্রগহণে চিত্রাংকন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হবে। বাদ জোহর ও সুবিধামত সময়ে কেন্দ্রীয় মসজিদ সহ বিভিন্ন মসজিদে শহীদদের স্মরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়াও বিভিন্ন মন্দির ও উপাসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়েছে। বিকেলে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ভাষা সৈনিকদের সংবর্ধনা প্রদান করা হবে। সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat