×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০২-২১
  • ৩২৪৪০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল নেমেছে।
বুধবার (২১ ফেব্রুয়ারী) প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ শুরু হয়। রাত ১২টার আগে থেকেই সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় সর্বস্তরের মানুষের ঢল নামে। রাত সোয়া ১২টার দিকে সিলেটে হালকা বৃষ্টি নামে। এসময় ছাতা নিয়ে আগত মানুষজন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে রাত ১২টা এক মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ মিনার বাস্তবায়ন কমিটি পুষ্পস্তবক অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন শুরু হয়,পরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের। এরপর সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম, সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, পিপিএম, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক ও সিলেট জেলা পরিষদের চেয়াম্যানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) ভোর থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে ফের সকল শ্রেণীপেশার মানুষের ঢল নামে। সিলেট নগরী ও এর আশপাশ এলাকা থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রভাতফেরী নিয়ে একে একে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে ভাষা শহীদদের ফুলেল শ্রদ্ধা জানান। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে  দুপুর পর্যন্ত শ্রদ্ধা নিবেদন অব্যাহত ছিলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat