×
ব্রেকিং নিউজ :
ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের উজ্জ্বলতম অংশ : প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে দ্বি-পাক্ষিক বাণিজ্য বাড়াতে চায় তুরস্ক ঝালকাঠিতে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান গোপালগঞ্জে আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন মধ্যপ্রাচ্যের সংঘাতময় পরিস্থিতি দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে : প্রধানমন্ত্রী বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক : পররাষ্ট্রমন্ত্রী বাঙ্গালির আত্মপরিচয় বিকাশের মূলেই রয়েছে রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর নিবিড় সম্পর্ক : স্পিকার রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী এমপি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায় : ভূমিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০২-২৩
  • ২৩৪৪৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সবুজ শ্যামল উঁচু-নিচু পাহাড় টিলায়  ঘেরা সিলেটের চা বাগানে অনুষ্ঠিত হলো রোমাঞ্চকর এমটিবি সাইকেল রেইস প্রতিযোগিতা।
আজ শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়েছে এই রোমাঞ্চকর সাইকেল রেইস। মাউন্টেন সাইক্লিং বিশ্বের বহুদেশে বেশ জনপ্রিয় ।পাহাড়ের রাস্তায় বা উচু টিলায় আয়োজন করা হয় এই মাউন্টেন সাইক্লিং। সিলেট সাইক্লিং কমিউনিটির আয়োজনে শুক্রবার সকাল ৭টায় মালনিছড়া চা বাগানে এস সি সি এমটিবি চ্যালেন্জ ২০২৪ পাওয়ারড বাই গ্লোবাল হেলথকেয়ার সাইকেল রেইস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রেইসের দুই বিভাগে সারা দেশের ১৩৫জন রেসার এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেন।নারী বিভাগে ৭ জন রেসার প্রতিযোগিতায় অংশ নেন।পুরুষদের জন্য ২৭ কিলোমিটার  আর নারীদের জন্য ছিলো ১৭ কিলোমিটার ।
পুরুষ বিভাগে বিজয়ী হয়েছেন- কাওসার পয়দা, দ্বিতীয় হয়েছেন এম ডি শহীদ হোসেইন এবং তৃতীয় হয়েছেন  এম ডি জালাল আর নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন , তাবাসসুম এবং দ্বিতীয় হয়েছেন সানজিদা রহমান।বিজয়ীদের ছাড়াও শীর্ষ ১০ জন রেসারকে নগদ টাকা পুরস্কার দেয়া হয়।
'গ্লোবাল হেলথকেয়ার সেন্টার' এর পৃষ্টপোষকতায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন সৈয়দ সুহাগ, মামুনুর রহমান, নুসরাত জাহান এবং মোহাম্মদ আবদুল্লাহ।
সিলেট সাইক্লিং কমিউনিটির এডমিন এবং আয়োজক কমিটির সদস্য ডাঃ ওরাকাতুল জান্নাত জানান,আমরা সব সময় তরুণদের নিয়ে কাজ করতে চাই। আমরা চাই তরুণদের খেলাধুলায় আগ্রহ বাড়ুক। সাইক্লিং করলে মানুষ শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থাকে। এটি একটি আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ের খেলা। আমরা মনে করি সাইক্লিস্টরা এমন রেসের মাধ্যমে নিজেদের তৈরি করতে পারবে। তাই আমরা চেষ্টা করছি সাইক্লিংয়ে মানুষের অংশগ্রহণ বাড়ানোর।
নারী বিভাগে চ্যাম্পিয়ন হওয়া তাবাসসুম জানান,চা বাগানের ভেতরে এমন একটি সুন্দর প্রতিযোগিতায় আমি চ্যাম্পিয়ন হতে পেরে খুব ভালো লাগছে। এই রেইসের মাধ্যমে আমার আত্মবিশ্বাস আরো বেড়েছে। আশা করছি ভবিষ্যতে আর ভালো কিছু করতে পারবো ।
সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, গ্লোবাল হেলথকেয়ার সেন্টারের হেড অফ মার্কেটিং এহতেশাম চৌধুরী। রেইস পরিচালনায় ছিলেন ডা: ওরাকাতুল জান্নাত। রেইসের বিভিন্ন পর্যায়ে দায়িত্বে ছিলেন সিলেট  সাইক্লিং কমিউনিটির এডমিন সৈয়দ সুহাগ ও হাসান আহমেদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat