×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৮
  • ২১৪৩২৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সাবেক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, এমপি বলেছেন, দেশকে স্বনির্ভর করতে হলে আমাদের প্রাণি সম্পদের উৎপাদন বৃদ্ধি করতে হবে। 
আজ বৃহস্পতিবার শরীয়তপুরের ভেদরগঞ্জে প্রাণি সম্পদ সেবাসপ্তাহ ও প্রদর্শনী -২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। সারাদেশে একই সঙ্গে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  
শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এনামুল হক শামীম বলেন, সুস্থ সবল জাতি গঠনে আমিষ এবং পুষ্টি চাহিদা পুরণে প্রাণি সম্পদের উৎপাদন অবশ্যই বৃদ্ধি করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সেই লক্ষ্যকে সামনে রেখে প্রাণি সম্পদের উৎপাদন বৃদ্ধিতে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন করার কাজে মনোনিবেশ করেছে। আমাদের চাষাবাদের ক্ষেত্রে যথাযথ প্রশিক্ষণ নিয়ে প্রযুক্তিকে কাজে লাগাতে হবে। 
শামীম আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ বাস্তবায়ন করতে সামগ্রিক কৃষি উন্নয়ন তথা প্রাণিসম্পদের টেকসই উন্নয়নের মাধ্যমে খাদ্য নিরাপত্তা অর্জন ও সবার জন্য সুষম পুষ্টির সুযোগ সৃষ্টি করতে হবে। 
তিনি বলেন, প্রাণি সম্পদ সেক্টর দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণের লক্ষ্যে গবাদিপশু, হাঁস-মুরগি ও দুগ্ধ উৎপাদন বৃদ্ধিসহ গবাদিপশু-পাখির জাত সংরক্ষণ, রোগ নিয়ন্ত্রণ ও পুষ্টি নিরাপত্তায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। 
এনামুল হক শামীম বলেন, চামড়াসহ বিভিন্ন উপজাত পণ্য রপ্তানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনেও এ খাতের অবদান গুরুত্বপূর্ণ। বর্তমান সরকার নিরাপদ প্রাণিজ পুষ্টি উৎপাদনের লক্ষ্যে দেশব্যাপী বিভিন্ন কর্মপরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। 
সাবেক উপমন্ত্রী শামীম বলেন, প্রাণিসম্পদ খাত নিরাপদ প্রাণিজ আমিষ উৎপাদন ও পুষ্টি নিরাপত্তার একটি অন্যতম গুরুত্বপূর্ণ খাত। মানব সভ্যতা বিকাশের প্রতিটি স্তরে প্রাণি সম্পদের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। এজন্য যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। 
ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ পৌরসভার মেয়র আবুল বাশার চোকদার প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat