×
ব্রেকিং নিউজ :
সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব জাতিসংঘে সর্বসম্মতিক্রমে গৃহীত গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৪ জন আহত, ৭ বগি লাইনচ্যুত ওরাল ক্যান্সার সম্পর্কে নাগরিকদের সচেতন হতে হবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০১৮-০৪-০৫
  • ৫১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
মার্চে ১০৫ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ
নিজস্ব প্রতিনিধি:- বাংলাদেশের বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১০৫ কোটি ১২ লাখ ১৬ হাজার টাকা মূল্যের বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি। গত মার্চ মাসে অভিযান চালিয়ে এসব মাদকদ্রব্য জব্দ করেছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীটি।
বৃহস্পতিবার বিকালে বিজিবির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দ করা মাদকের মধ্যে রয়েছে ২১ লাখ ৪৫ হাজার ৯০১ পিস ইয়াবা, আট হাজার ৫৫২ বোতল বিদেশি মদ, ১৬৮ লিটার বাংলা মদ, চার হাজার ৫০৮ ক্যান বিয়ার, ৩৩ হাজার ১৩ বোতল ফেন্সিডিল, দুই হাজার ২২০ কেজি গাঁজা, পাঁচ কেজি ৭০০ গ্রাম হেরোইন, পাঁচ হাজার ৭৮৫টি অ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট, এক হাজার ৩১৫টি নেশাজাতীয় ইনজেকশন এবং ১৪ লাখ ৭৬ হাজার ৭৬০টি বিভিন্ন ট্যাবলেট। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দ করা অন্যান্য চোরাচালান পণ্যের মধ্যে আছে ১৩ কেজি ৪৫০ গ্রাম স্বর্ণ, আট হাজার ৪৬০টি শাড়ি, এক হাজার ৬৪৪টি থ্রিপিস, শার্টপিস, ১৮৬ মিটার থান কাপড়, ৯৫০টি তৈরি পোশাক ও ৪০ হাজার ৯১৯ সিএফটি কাঠ। জব্দ করা অস্ত্রের মধ্যে আরও রয়েছে তিনটি পিস্তল, দুটি বন্দুক, একটি রিভলভার, ১৩ রাউন্ড গুলি এবং তিনটি ম্যাগাজিন। বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১১৩ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৭৫ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপার্দ করেছে বিজিবি। এছাড়া ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৮ জন ভারতীয় নাগরিককে আটকপূর্বক বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত বিজিবি ৩০৮ কোটি ৫৩ লাখ ৭১ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat