×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসঙ্গে কাজ করবে সিএমপি ও চসিক চাঁদপুরের চরাঞ্চলের নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া জয়পুরহাটে ভ্যান চালক আবু সালাম হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড নওগাঁর ৩টি উপজেলার নির্বাচন আগামীকাল গাজার দিকে রাফাহ ক্রসিং-এ ‘অপারেশনাল কন্ট্রোল’ নিয়েছে ইসরায়েল বাহিনী মহামারী মোকাবেলায় প্রস্তুতি ও সাড়াদানে উচ্চ-পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী বারি পরিদর্শনে চীনের আনহুই একাডেমি প্রতিনিধি দল থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির বর্তমান সরকারের আমলে কোন শিশুই অবহেলিত থাকবে না: ডেপুটি স্পিকার কাল হজ কার্যক্রমের উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • প্রকাশিত : ২০১৮-০৫-১৩
  • ৪৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ঢাকা-চট্টগ্রাম সড়কে যানজট, ধর্মঘটের ডাক
নিজস্ব প্রতিনিধি:-  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নিরসন ও রাস্তা সংস্কারের দাবিতে ধর্মঘট ডেকেছে চট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতি ও শ্রমিক-পরিবহন ইউনিয়ন। কর্মসূচি অনুযায়ী, সোমবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ১২ ঘণ্টা বাস না চালানোর ঘোষণা দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা।
বাস মালিক সমিতির মহাসচিব কফিল উদ্দিন জানান, চট্টগ্রাম জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য এ ধর্মঘট ডাকা হয়েছে। ফেনীর মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রেলওয়ে ওভারপাস নির্মাণের কারণে অনেকদিন ধরে যানজটের সৃষ্টি হচ্ছে। এর ফলে যেখানে পৌঁছতে পাঁচ-ছয় ঘণ্টা সময় লাগতো সেখানে সময় লাগছে ১৫ থেকে ১৭ ঘণ্টার মতো। এতে নির্দিষ্ট সময়ে নির্ধারিত স্থানে পৌঁছানো সম্ভব হচ্ছে না। আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন জানান, ফেনী ও দাউদকান্দিতে চলমান যানজট ও যাত্রী ভোগান্তির নিরসনের দাবিতে বাস মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে ধর্মঘট ডেকেছে। আগামীকালের ধর্মঘটের পরও যানজট নিরসন না হলে মঙ্গলবার দুপুর ১২টা থেকে তিন ঘণ্টার জন্য এই রুটে যান চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি। তাদের কর্মসূচির কারণে প্রশাসন সমস্যা নিরসনে আন্তরিক হবেন বলে আশা তার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat