×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২০-০১-১০
  • ২৯৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
অবশেষে ব্রিটিশ আইন প্রণেতাগণ অনুমোদন দিল ‘ঐতিহাসিক ব্রেক্সিট চুক্তির’

যুক্তরাজ্যের পার্লামেন্ট অবশেষে বৃহস্পতিবার ব্রেক্সিট অনুমোদন দিয়েছে। এ মাসের শেষের দিকে যুক্তরাজ্য হবে একমাত্র রাষ্ট্র যা ইউরোপীয় ইউনিয়ন থেকে বিচ্ছিন্ন। এর মধ্যে দিয়ে অবসান ঘটলো কয়েক বছর ধরে চলা তর্কবিতর্কের যা পতন ঘটিয়েছে দুটি সরকারের এবং সমাজে সৃষ্টি হয় নানা বিভাজনের।
প্রধানমন্ত্রী বরিস জনসনের ব্রাসেলস থেকে বিচ্ছিন্ন হওয়ার ব্রেক্সিট চুক্তিটি এমপিদের ৩৩০ ও ২৩১ ভোটে পাশ হওয়ায় হাউজ অব কমন্স আনন্দে ফেটে পরে। এর ভেতর দিয়ে নাটকীয় ও আলোচনামুখর বিশেষ এক রাজনৈতিক যুগের অবসান ঘটে ।যুক্তরাজ্য কখন কিভাবে ইইউ থেকে বেড়িয়ে আসবে এমনকি ৫০ বছরের পুরোণো বাণিজ্য অংশীদারদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হলে কি হতে পারে তা নিয়ে ২০১৬ সাল থেকে এপর্যন্ত গণভোট গ্রহন ও নিজেদের মধ্যে আলোচনায় আইন প্রণেতারা যথেষ্ট সময় পায়।.কেউ কেউ ব্রেক্সিট- এর ফলে যুক্তরাজ্য ইউরোপীয় পরিচিতি থেকে ছিটকে পড়ে একটি অগুরুত্বপূর্ণ রাষ্ট্রে পরিণত হওয়ার আশঙ্কা করেছেন।আবার কেউ কেউ ব্রেক্সিটের ফলে যুক্তরাজ্য ব্রাসেলস থেকে বিচ্ছিন্ন হয়ে অতীতের শক্তি ফিরে পেতে পারে এমন ভেবে ব্রেক্সিটকে স্বাগত জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat