×
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসঙ্গে কাজ করবে সিএমপি ও চসিক চাঁদপুরের চরাঞ্চলের নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া জয়পুরহাটে ভ্যান চালক আবু সালাম হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড নওগাঁর ৩টি উপজেলার নির্বাচন আগামীকাল গাজার দিকে রাফাহ ক্রসিং-এ ‘অপারেশনাল কন্ট্রোল’ নিয়েছে ইসরায়েল বাহিনী মহামারী মোকাবেলায় প্রস্তুতি ও সাড়াদানে উচ্চ-পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী বারি পরিদর্শনে চীনের আনহুই একাডেমি প্রতিনিধি দল থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান রাষ্ট্রপতির বর্তমান সরকারের আমলে কোন শিশুই অবহেলিত থাকবে না: ডেপুটি স্পিকার কাল হজ কার্যক্রমের উদ্বোধন প্রধানমন্ত্রীর
  • প্রকাশিত : ২০২০-০১-১৯
  • ৩৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
যুক্তরাষ্ট্রের সাথে সরাসরি আলোচনার আগ্রহের কথা জানালেন মাদুরো

 ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, সবকিছু এখনও তার নিয়ন্ত্রণে এবং তিনি স্বস্তির সঙ্গেই দায়িত্বে আছেন। একইসঙ্গে তিনি যুক্তরাষ্ট্রের সাথে সরাসরি আলোচনায় আগ্রহের কথাও জানান।
ওয়াশিংটন পোস্ট পত্রিকায় শনিবার প্রকাশিত এক সাক্ষাতকারে মাদুরো এসব কথা বলেন।
গত বছর ফেব্রুয়ারিতে ভেনিজুয়েলা থেকে স্প্যানিশ ভাষায় আমেরিকান টেলিভিশন নেটওয়ার্ক ইউনিভিশনের সকল সাংবাদিককে আকস্মিকভাবে বের করে দেয়ার পর এই প্রথম মাদুরো যুক্তরাষ্ট্রের বড়ো কোন পত্রিকাকে এ সাক্ষাতকার দেন।
তিনি বলেন, যদি সরকারগুলো পরষ্পরের প্রতি শ্রদ্ধাশীল হয় তবে যুক্তরাষ্ট্র কতো বড় সেটা কোন বিষয় হবে না। এছাড়া যদি উভয়ের মধ্যে সংলাপ ও সত্য তথ্য বিনিময় হয় তবে নিশ্চিত আমরা নতুন ধরণের সম্পর্ক তৈরি করতে পারবো।
সমাজতান্ত্রিক এই নেতা আরো বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরোপিত অবরোধ অবসানে তিনি যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত।
মাদুরোকে ক্ষমতাচ্যুত করা এবং তেল শিল্পের নিয়ন্ত্রণের লক্ষে যুক্তরাষ্ট্র দক্ষিণ আমেরিকান এ দেশটির ওপর অবরোধ আরোপ করে।
মাদুরো বলেন, ট্রাম্প অবরোধ প্রত্যাহার করলে ভেনিজুয়েলার তেল থেকে মার্কিন তেল কোম্পানীগুলো ব্যাপকভাবে লাভবান হতে পারে।
তিনি আরো বলেন, নিয়ম হলো পারষ্পরিক শ্রদ্ধাশীল সম্পর্ক ও আলোচনা যা সবার জন্যই কল্যাণকর পরিস্থিতি বয়ে আনে। কিন্তু দ্বা›িদ্বক সম্পর্ক সবার জন্যই ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের আরো ৫০টিরও বেশি দেশ মাদুরোর প্রতিপক্ষ জুয়ান গুয়াইদোকে দেশটির বৈধ অন্তবর্তী প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিয়েছে।
এদিকে গুয়াইদো ২০১৮ সালের পুননির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে মাদুরোকে অবৈধ প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করেন এবং নতুন করে প্রেসিডেন্ট নির্বাচনের দাবি তোলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat