×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২০-০১-৩০
  • ৩৪৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
নারী শিক্ষার প্রসারে সরকার অবিরাম কাজ করছে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আগ্রাধিকার ভিত্তিতে শিক্ষা ও নারীশিক্ষার প্রসারে সরকার অবিরাম কাজ করে যাচ্ছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় পৌঁছেছে উল্লেখ করে স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূলদর্শন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা। মুজিববর্ষে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনে একত্রিত হয়ে বঙ্গবন্ধুর সেই দর্শন বাস্তবায়নে সকলকে কাজ করার আহ্বান জানান তিনি।
স্পিকার আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী স্কুল মাঠে সারস্বতোৎসব সমন্বয় পর্ষদ, জাতীয় সংসদ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান, বাণী অর্চনা ও শুক্লা পঞ্চমীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জ্ঞানভিত্তিক অর্থনীতি ও জ্ঞানভিত্তিক সমাজ তৈরিতে আমাদের কাজ করতে হবে। বিদ্যা ও জ্ঞান আহরণ এবং জ্ঞানের আলোয় আলোকিত হয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে সকলকে অবদান রাখার আহ্বান জানান তিনি।স্পিকার বলেন, সরস্বতী পূজার এই আয়োজনে ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে সকলের অংশগ্রহণ দেশের অসাম্প্রদায়িক চেতনায় ও ঐতিহ্যে ভিন্ন মাত্রা যোগ করেছে। পূজার ঐতিহ্যকে আরো সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহবান জানান তিনি।পঙ্কজ দেবনাথ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল¬ী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বক্তব্য রাখেন।অনুষ্ঠানে বাংলাদেশস্থ ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস, গে¬ারিয়া ঝর্ণা সরকার এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, সুবর্ণা মোস্তফা এমপি, ওয়াসিকা আয়েশা খান এমপি, জাতীয় সংসদ সচিবালয়ের সংশি¬ষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat