×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-০৫-০৩
  • ৭২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভেনিজুয়েলার পশ্চিমাঞ্চলে একটি জেলখানায় দাঙ্গায় অন্তত ৪৭ জনের মৃত্যু এবং ৭৫ জন আহত হয়েছে। একটি বিরোধী রাজনীতিক এবং প্রিজনার্স রাইটস গ্রুপ শনিবার এ কথা জানায়।
পর্তুগুয়েসা রাজ্য থেকে নির্বাচিত ডেপুটি মারিয়া বেতরিজ মার্টিনেজ এএফপিকে বলেন, সেখানকার লস লানোস জেলখানায় “এখন পর্যন্ত আমরা ৪৭ জনের মৃত্যু এবং ৭৫ জন আহত হওয়ার খবরের বিষয়ে নিশ্চিত হয়েছি।”
রাইটস গ্রুপ দ্য ভেনিজুয়েলান প্রিজন অবজারভেটরি (ওভিপি) একই হিসাব দিয়ে বলেছে এই সহিংসতা একটি “হত্যাযজ্ঞ” এবং উভয়ই নিশ্চিত করেছে নিহতরা সকলেই কারাবন্দী।
এএফপি সেনাবাহিনীর এক রিপোটের্র বরাত দিয়ে জানায়, “গুয়ানারি সিটিতে অবস্থিত এই কারাগারের বন্দীরা শুক্রবার ব্যাপকভাবে পালানোর চেষ্টায় কারাগারের দেয়াল ভাঙ্গতে শুরু করলে এই দাঙ্গা ছড়িয়ে পড়ে।” এতে কারাগারের পরিচালকও আহত হয়েছেন।
মার্টিনেজ এই রিপোর্ট প্রত্যাখ্যান করে বলেছেন,একদল বন্দী এই গোলযোগ শুরু করে ‘কারণ তারা খাবারের সুবিধা থেকে বঞ্চিত হয়েছে।’
করোনাভাইরাসের কারণে পরিবার ও বন্ধু বান্ধবদের কারাগারে সাক্ষাত করতে আসা কমে গেছে, তারা খাবার ও ওষুধ নিয়ে আসতেন । এতে খাবারের সংকট দেখা দেয়।
ওভিপি’র ক্যারোলিনা কিরন বলেছেন,মৃতদেহগুলো মর্গে রাখা হয়েছে। তাদের ছবি কম্পিউটারে পরিবার ও স্বজনদের দেখানো হচ্ছে যাতে তারা মৃতদেহ শনাক্ত করতে পারে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat