×
ব্রেকিং নিউজ :
বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের বাজেটে তামাক পণ্যের দাম বৃদ্ধির দাবী শুধু চাকরির পেছনে ছুটবেনা, উদ্যোক্তা হবেন : স্বাস্থ্যমন্ত্রী যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি
  • প্রকাশিত : ২০২০-১১-১১
  • ৮৬১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, নড়িয়াবাসীকে আর পদ্মার ভয়াবহ ভাঙ্গনের আগ্রাসী রুপ দেখতে হবে না।
তিনি বলেন, শরীয়তপুরের নড়িয়া-জাজিরার পদ্মার ভাঙ্গন রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যকর পদক্ষেপের ফলে গত পঁয়ত্রিশ বছরের ইতিহাসে এ বছরই প্রথম নড়িয়ার মূল ভূখন্ডের একটি বাড়িও নদীগর্ভে বিলীন হয়নি। আগামী বর্ষায় যেন নড়িয়াবাসীকে আর নির্ঘুম রাত কাটাতে না হয় সে জন্য এখন থেকেই কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’
উপমন্ত্রী আজ নড়িয়ার সাধুরবাজার এলাকায় পদ্মার ডান তীর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি পরিদর্শনকালে এ সব কথা বলেন।
এনামুল হক শামীম বলেন, পদ্মার ডান তীর রক্ষাবাঁধকে সম্প্রসারিত করে পদ্মা সেতু এলাকা পর্যন্ত করা হবে। পূর্ব দিকে সুরেশ^র থেকে উত্তর তারবুনিয়া পর্যন্ত আর একটি প্রকল্পের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।
তিনি বলেন, আগামী বর্ষায় সারা দেশের কোন কোন এলাকা ঝুঁকিপূর্ণ তা চিহ্নিত করে ভাঙ্গন রোধে প্রথম দিন থেকেই কাজ শুরু করবে পানি উন্নয়ন বোর্ড ও পানি সম্পদ মন্ত্রণালয়।
পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব) কাজী তোফায়েল হোসেন, প্রধান প্রকৌশলী (ফরিদপুর অঞ্চল) আব্দুল হেকিম, তত্বাবধায়ক প্রকৌশলী (ফরিদপুর সার্কেল) সাহিদুল ইসলাম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীবসহ স্থানীয় প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat