×
  • প্রকাশিত : ২০২০-১১-১১
  • ১১৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) বোর্ড অব গভর্নরস পুনর্গঠন করে মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করেছে।পূণর্গঠিত বোর্ড অব গভর্নরস এ পদাধিকার বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।
পদাধিকার বলে অন্য গভর্নররা হলেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, ইসলামিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।
বোর্ড অব গভর্নরস এ সরকার মনোনীত দু’জন সংসদ সদস্য হলেন- ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম ওবায়দুল মোক্তাদীর চৌধুরী এবং জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান।
বাংলাদেশের প্রখ্যাত মুসলিম চিন্তাবিদ ও প্রাজ্ঞ আলেম ওলামাদের মধ্য থেকে সরকার মনোনীত ৫ জন গভর্নর হলেন- সুপ্রীম কোর্টের আপীল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এ এফ এম ইয়াহিয়া চৌধুরী, অবসরপ্রাপ্ত সচিব মো. শাহজাহান সিদ্দিকি বীর বিক্রম, গোপালগঞ্জের জামে’আ ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি রুহুল আমীন, ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ এবং আমীনবাগ জামে মসজিদের খতীব মাওলানা কাফিলুদ্দীন সরকার।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বোর্ড অব গভর্নরস এ সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।
প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে, পদাধিকারবলে নিযুক্ত গভর্নরসরা ছাড়া অন্যান্য গভর্নরদের মেয়াদকাল এ প্রজ্ঞাপন জারীর তারিখ থেকে ৩ বছর হবে। তবে ৩ বছর অতিক্রান্ত হলেও তার বা তাদের স্থলে সরকার নতুন গভর্নর মনোনয়ন না দেয়া পর্যন্ত তিনি বা তারা দায়িত্ব পালন করে যাবেন।
সরকার প্রয়োজনবোধে যে কোন সময় পদাধিকারবলে নিযুক্ত গভর্নর ছাড়া অন্যান্য গভর্নর বা গভর্নরদের পরিবর্তন বা তাদের পদ শূন্য ঘোষণা করতে পারবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat