×
ব্রেকিং নিউজ :
হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী: হাছান মাহমুদ বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১১-১২
  • ৭৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বড় জয় পেয়েছে পর্তুগাল। বুধবার লিসবনের মাঠে অতিথি এন্ডোরাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা।
দ্বিতীয়ার্ধে বদলী বেঞ্চ থেকে উঠে এসে জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো ৮৫ মিনিটে দলের হয়ে ষষ্ঠ গোলটি করেছেন। এর মাধ্যমে আন্তর্জাতিক ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়ালো ১০২। সর্বোচ্চ ১০৯ গোল করে ইরানের সাবেক স্ট্রাইকার আলি দেই সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের তালিকায় শীর্ষে রয়েছেন। আগামী বছর ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে শিরোপা ধরে রাখার মিশনে এখন থেকেই প্রস্তুতি শুরু করা পর্তুগালের জন্য এই প্রীতি ম্যাচগুলো বেশ গুরুত্বপূর্ণ। শনিবার নেশন্স লিগে তারা বিশ^ চ্যাম্পিয়ন ফ্রান্সের মোকাবেলা করবে।
উল্ফস উইঙ্গার পেড্রো নেটো ৮ মিনিটে পর্তুগীজদের এগিয়ে দিয়েছিলেন। ২৮ বছর বয়সে জাতীয় দলের হয়ে অভিষেক হওয়া পলিনহো ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। ৫৬ মিনিটে রেনাটো সানচেজ দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেবার পাঁচ মিনিট পর ব্রাগা ফরোয়ার্ড পলিনহো মারিও রুইসের ক্রস থেকে তার দ্বিতীয় গোল করেন। এমিলি গার্সিয়া ম্যাচ শেষের ১৪ মিনিট আগে আত্মঘাতি গোল উপহার দেন পর্তুগালকে। বিরতির পর নেটোর পরিবর্তে মাঠে নামা রোনাল্ডো ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে আন্তর্জাতিক ক্যারিয়ারের ১০২তম গোল পূরণ করেন। গত ১৩ অক্টোবর কোভিড-১৯ পজিটিভ হওয়ায় পর্তুগালের হয়ে নেশন্স লিগে সুইডেনের বিপক্ষে সর্বশেষ ৩-০ গোলর জয়ের ম্যাচটিতে খেলতে পারেননি জুভ সুপারস্টার ৩৫ বছর বয়সী রোনাল্ডো। ৮৮ মিনিটে এ্যাথলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড হুয়াও ফেলিক্স পর্তুগালের বড় জয়ে আরো একটি গোল যোগ করেন।
এদিকে দিনের আরেক প্রীতি ম্যাচে দ্বিতীয়ার্ধে মিশি বাটশুয়ায়ের দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত সুইজারল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে বিশ^ র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বেলজিয়াম। রোববার ইংল্যান্ডের বিপক্ষে নেশন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তারকা সমৃদ্ধ বেলজিয়ামের জন্য এই জয় নি:সন্দেহে আত্মবিশ^াস যোগাবে।
দুই গোল করে শেষ ১৩টি আন্তর্জাতিক ম্যাচে বাটশুয়াই তার গোলসংখ্যা ১৩’তে উন্নীত করলেন। এর মাধ্যমে ঘরের মাঠে টানা চার বছর অপরাজিত থাকলো বেলজিয়াম।
১২ মিনিটে আদমির মেহমেডির গোলে এগিয়ে গিয়েছিল সুইসরা। দ্বিতীয়ার্ধের শুরুতে বাটশুয়াই সমতায় ফেরালে স্বস্তি ফিরে পায় বেলজিয়াম শিবির। যদিও এই গোলে বাটশুয়াইর অফ-সাইড পজিশন নিয়ে যথেষ্ঠ শঙ্কা দেখা দিয়েছিল। কিন্তু ভিএআর শেষ পর্যন্ত গোলের সিদ্ধান্তে অটল ছিল। ৭০ মিনিটে অভিষিক্ত থমাস ফোকেটের সহযোগিতায় বাটশুয়াই নিজের দ্বিতীয় গোলের পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন।
লুভেন্স ডেন ড্রিফ স্টেডিয়ামে এটি ছিল বেলজিয়াম জাতীয় দলের প্রথম ম্যাচ। এই মাঠেই রোববার ইংল্যান্ডকে ও আগামী বুধবার ডেনমার্ককে আতিথ্য দিবে স্বাগতিক বেলজিয়াম। বেলজিয়ামের কিছু কিছু শহরে নতুন করে লক ডাউন ঘোষনা করা হয়েছে। এ কারনেই ম্যাচটি ব্রাসেলস থেকে সড়িয়ে নতুন এই ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat