×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১১-২৫
  • ৬৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) আজ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও মাস্ক পরিধান নিশ্চিত করতে নগরীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে।
ডিএনসিসি’র আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেনের নেতৃত্বে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এ সময় মোহাম্মদপুর সলিম উল্লাহ রোডের ৭/৫ হোল্ডিংয়ের সামনে ফুটপাতে নির্মিত একটি স্টিল র‌্যাম্প অপসারণ করা হয়। বাসার মালিককে ইতোপূর্বে দুই বার নোটিস দেয়া হয়েছিল। কিন্তু তিনি কোন ব্যবস্থা নেননি। অবশেষে আজ এটি অপসারণ করা হয়। এছাড়া মোহাম্মদপুর টাউন হল মার্কেটের তিনটি দোকানের বাড়তি শাটার অপসারণ করা হয়েছে। রাস্তা থেকে প্রায় ২০টি কংক্রিটের র‌্যাম্প অপসারণ করা হয়েছে। এছাড়া শহিদ পার্ক খেলার মাঠের ১টি গেট বন্ধ রেখে সামনে নির্মিত আসবাবপত্রের দোকান অপসারণ করে গেট উন্মুক্ত করা হয়েছে।
মাস্ক পরিধান নিশ্চিতকল্পে আজ উত্তরায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৬) সাজিয়া আফরিনের নেতৃত্বে উত্তরা সেক্টর ১১ এবং ১২ এর সোনারগাঁও জনপথ এবং শাহ মখদুম রোডে করোনা ভাইরাসের প্রকোপ মোকাবিলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পথচারী ফুটপাত, দোকান এবং গণপরিবহনে চলাচলকারী, চালক ও যাত্রীদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানের বিষয়ে সচেতন করা হয় এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৭০টি মাস্ক বিতরণ করা হয়। এছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ৮টি মামলায় ১ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া মাস্ক পরিধান নিশ্চিতকল্পে আজ মহাখালী বাসস্ট্যান্ড এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৩) আবদুল্লাহ আল বাকী এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পথচারী ফুটপাত, দোকান এবং গণপরিবহনে চলাচলকারী, চালক ও যাত্রীদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানের বিষয়ে সচেতন করা হয় এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৫০টি মাস্ক বিতরণ করা হয়। এছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ৪ ব্যক্তিকে ৩০০ টাকা জরিমানা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat