×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১১-২৮
  • ৬৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য প্রতিষ্ঠিত হবেই, এটি ঠেকানোর কারো শক্তি নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।
তিনি বলেন, ‘আলেম ওলামারা শ্রদ্ধার পাত্র, তারা ইসলামের প্রতিনিধিত্ব করছেন। তারা ইসলামের ধারক ও বাহক৷ ইসলামে উগ্রবাদেও কোন স্থান নেই। উগ্রবাদী কথা জনগণ সমর্থন করে না। বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবে।কোন শক্তির ক্ষমতা নেই এটা ঠেকানোর।’
হানিফ আজ শনিবার ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আপনারা ভাস্কর্য নিয়ে কথা বলছেন, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে অনেক ভাস্কর্য আছে। সেখানে ভাস্কর্য নিয়ে কেউ কথা বলে না। বাংলাদেশেও বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবে, এটি ঠেকানোর শক্তি ও ক্ষমতা কারো নেই।’
তিনি বলেন, ‘মক্কা নগরীর মানুষই ভাস্কর্য নিয়ে কথা বলে না। আপনারা জঙ্গিদের ভাষায় কথা বলছেন। একটা স্বাধীন রাষ্ট্র, এখানে পাকিস্তানের প্রেতাত্মা বা রাজাকারদের হুমকি শোনার জন্য ৯ মাস যুদ্ধ কওে দেশ স্বাধীন হয়নি। এটা স্বাধীন দেশ, এখানে সরকার আছে, জনগণ আছে। আপনাদের উগ্রবাদী কথা জনগণ মানে না।’
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মেদ মন্নাফির সভাপতিত্বে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বক্তব্য রাখেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আলেম-উলামা মাশায়েখের নাম দিয়ে কিছুলোক মাঠ উত্তপ্ত করছে, বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছে। ইসলামে উগ্রবাদের স্থান নেই। তাদের কথার সঙ্গে ইসলামের কোন ও মিল নেই। কিন্তু আলেমদের নাম করে যারা উগ্রবাদের কথা বলছে সেটা ইসলাম বলে না। ইসলাম শান্তির কথা বলে।
তিনি বলেন, যারা আবার শাপলা চত্বরের হুমকি দেয়, তাদের লজ্জা থাকা উচিত।লেজ গুটিয়ে পালিয়েছিল তারা, কোনো হুমকি কাজে আসবে না। সরকারের শক্তি সম্পর্কে তাদের ধারণা থাকা উচিত।
হানিফ বলেন, করোনাকালীন সময়ে সারা বিশ্বে যেখানে জিডিপি নামছে সেখানে আমাদের জিডিপি ৫-এ আছে। এটা বর্তমান সরকার শেখ হাসিনার কারণে হয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বিএনপির সরকারের কোন উন্নয়ন কর্মকান্ড চোখে পড়ে না। বিএনপির রাজনীতি মিথ্যাচারে ভরা অভিযোগে পূর্ণ। ভোট নিয়ে তারা মিথ্যাচার করে।দেশের রাজনৈতিক অঙ্গনে কোন ইস্যু না থাকা সত্ত্বেও আলেমদের নিয়ে ইস্যু করারচেষ্টা করছে তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat