×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময়
  • প্রকাশিত : ২০২০-১২-০১
  • ৬৭৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অবশেষে পেনাল্টি মিসের মহড়া থেকে বেরিয়ে এসে লিস্টার সিটিকে হারিয়ে প্রিমিয়ার লিগের রেলিগেশন জোন থেকে উপরে উঠতে সক্ষম হয়েছে ফুলহ্যাম। সোমবার তারা ২-১ গোলে পরাজিত করেছে টেবিলের চতুর্থ স্থানে থাকা লিস্টারকে। এদিকে আরেক ম্যাচে এ্যাস্টন ভিলাকে ২-১ গোলে পরাজিত করে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ওয়েস্ট হ্যাম।
এবারের মৌসুমে এ নিয়ে ১০ ম্যাচে দ্বিতীয় জয়ের দেখা পেল স্কট পার্কারের ফুলহ্যাম। ৩০ মিনিটে আডেমোলা লুকম্যান ও আট মিনিট পর ইভান কাভালেইরোর পেনাল্টিতে ফুলহ্যামের জয় নিশ্চিত হয়। এর আগের ম্যাচগুলোতে চারটি পেনাল্টির মধ্যে তিনটিই মিস করেছে ফুলহ্যাম। কিন্তু কিং পাওয়ার স্টেডিয়ামে পর্তুগীজ স্ট্রাইকার কাভালেইরো মাথা ঠান্ডা রেখে গুরুত্বপূর্ণ দ্বিতীয় গোলটি করেন। ৮৬ মিনিটে লিস্টারের হয়ে এক গোল পরিশোধ করেন হার্ভি বার্নস। কিন্ত এই গোল ফুলহ্যামের জয় থামাতে পারেনি। এই জয়ে তলানির তিনটি স্থান থেকে এক পয়েন্ট উপরে উঠতে সমর্থ হয়েছে ফুলহ্যাম।
এভারটনের বিপক্ষে সম্প্রতি কাভালেইরোর পেনাল্টি মিস প্রসঙ্গে পার্কার বলেছেন, ‘গত সপ্তাহে কাভ পেনাল্টির সুযোগ হাতছাড়া করেছিল। আমার কোন টুইটার কিংবা ইন্সটাগ্রাম এ্যাকাউন্ট নেই, কিন্তু আমি ভালই বুঝতে পেরেছি সেখানে কি কি বলা হয়েছে, কাভালেইরো নিজেও সেগুলো অবশ্যই দেখেছে। আজ আমি তাকে জিজ্ঞেস করেছিলাম সে পেনাল্টি নিতে প্রস্তুত আছে কিনা, আমার দিকে তাকিয়ে সে শট নেবার সম্মতি জানিয়েছে। যে ধরনের সাহস সে দেখিয়েছে এটাই এই মুহূর্তে আমাদের প্রয়োজন। সে শট নিতে অসম্মতি জানায়নি, এটা সবচেয়ে বড় স্বস্তির বিষয়।’
দীর্ঘদিন অসুস্থ থাকা ফুলহ্যামের সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার পাপা বোউবা দিওপ মাত্র ৪২ বছর বয়সে রোববার মৃত্যুবরণ করেন। সেনেগালিজ এই মিডফিল্ডারের প্রতি কাল শ্রদ্ধা জানিয়েছে কটেজার্সরা। প্রত্যেক খেলোয়াড়ই জার্সির নীচে দিওপের ছবি সম্মলিত ইনার পরেছিলেন। লুকম্যান গোল করার পর জার্সি তুলে দিওপের ছবি দেখিয়ে তাকে শ্রদ্ধা জানান। পার্কার জানিয়েছেন এটি ক্লাবেরই সিদ্ধান্ত ছিল।
এই ম্যাচে জয়ী হতে পারলে লিস্টার টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসতে পারতো। কিন্তু তার পরিবর্তে তিন পয়েন্ট হারিয়ে তারা চতুর্থ স্থানেই থাকলো। লিগে টানা দ্বিতীয় পরাজয়ে শীর্ষে থাকা টটেনহ্যামের থেকে তারা তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে।
এদিকে লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হ্যাম অনেকটা ভাগ্যের জোড়েই টানা তৃতীয় জয় তুলে নিয়েছে। ভিলা স্ট্রাইকার ওলি ওয়াটকিন্স ম্যাচের শেষের দিকে পেনাল্টি মিস করেন। স্টপেজ টাইমে ভিলার একটি গোল ভিএআর বাতিল করে দিলে সমতায় ফেরা হয়নি। ঘরের মাঠে ম্যাচের শুরুটাও দারুনভাবেই করেছিল হ্যামার্সরা। দ্বিতীয় মিনিটে ডিফেন্ডার এ্যাঞ্জেলো ওগবোন্না ভিলার ইংলিশ ডিফেন্ডার ম্যাট টার্গেটের মাথার উপর দিয়ে লাফিয়ে দুর্দান্ত হেডে এমিলিয়ানো মার্টিনেজকে পরাস্ত করেন। ২৫ মিনিটে অবশ্য কোন ভুল করেননি জ্যাক গ্রেলিশ। ২০ গজ দুর থেকে জোড়ালো শটে ওয়েস্ট হ্যামের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে তিনি বল জালে জড়ালে সমতায় ফিরে সফরকারী এ্যাস্টন ভিলা।
৪৬ মিনিটে আবারো ম্যাচে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। বিরতির সময় সাইদ বেনরাহমাকে মাঠে নামান ডেভিড ময়েস। তার প্রথম ছোঁয়ায় প্রাপ্ত ক্রস থেকে জেরার্ড বোয়েন হেড করে আবারো মার্টিনেজকে পরাস্ত করেন। এনিয়ে মৌসুমে চতুর্থ গোল করলেন বোয়েন। ভিলার উইঙ্গার ট্রেজেগুয়েট ৭৪ মিনিটে ডিক্লান রাইসের বিপক্ষে পেনাল্টি আদায় করেন নেন। এবারের মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা ওয়াটকিন্স অবশ্য ভিলার জন্য সুখবর এনে দিতে পারেননি। স্পট কিক থেকে তার শটটি বারে লাগলে হতাশ হতে হয় ভিলাকে। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়িয়েছিলেন ওয়াটকিন্স। কিন্তু অল্পের জন্য তা অফসাইডের কারনে বাতিল করে দেয় ভিএআর।
হতাশ ভিলা বস ডিন স্মিথ বলেছেন, ‘আমরা পেনাল্টির সুযোগ নষ্ট করেছি এবং একটি গোল অফসাইডের কারনে বাতিল হয়ে গেছে। অফসাইডের সিদ্ধান্তটি মেনে নেয়া কঠিন।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat