×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময়
  • প্রকাশিত : ২০২০-১২-০৮
  • ৬১৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি (পিআর) রাবাব ফাতিমা সোমবার ইউএনডিপি/ইউএনএফপিএ/ইউএনওপিএস নির্বাহী বোর্ডের ভাইস-প্রেসিডেন্ট (ভিপি) নির্বাচিত হয়েছেন। রাবাব ফাতিমা নির্বাচিত হওয়ায় বাংলাদেশ এখন বোর্ডের অন্যান্য সদস্য ও জাতিসংঘের গুরুত্বপূর্ণ এই তিনটি অঙ্গ সংগঠনের নেতৃত্বের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে এবং তাদের কাজের কৌশলগত দিকনির্দেশনা দিতে সক্ষম হবে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় যে, বুলগেরিয়ার রাষ্ট্রদূত বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হন এবং অন্যান্য ভাইস-প্রেসিডেন্টরা হলেন নেদারল্যান্ড এবং গাম্বিয়ার রাষ্ট্রদূত।
নবনির্বাচিত নির্বাহী বোর্ডের প্রথম সভায় রাষ্ট্রদূত ফাতিমা জাতিসংঘের এই গুরুত্বপূর্ণ সংস্থাগুলোর কাজে বাংলাদেশের অবদান রাখার ক্ষমতার প্রতি আস্থা রেখে তাদের বোর্ড সদস্যদের ধন্যবাদ জানান। তিনি তাদের কাজের প্রতি বিশেষ করে এখন কোভিড-১৯ মহামারী থেকে আরো ভালো ভাবে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টায় তার প্রতিনিধিদলের পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়েছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বৈশ্বিক উন্নয়ন এজেন্ডা বাস্তবায়নে জাতিসংঘ সংস্থা ও নির্বাহী বোর্ডের সঙ্গে একত্রে কাজ করার ক্ষেত্রে তাঁর দৃঢ় দায়বদ্ধতার কারণে বাংলাদেশ যে আস্থা ও বিশ্বাস অর্জন করছে, এই নির্বাচন তারই একটি প্রতিফলন।
রাষ্ট্রদূত ফাতিমা এ বছর ইউনিসেফের নির্বাহী বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
ইউএনডিপি, ইউএনএফপিএ এবং ইউএনওপিএস-এর মাঠ পর্যায়ে জাতিসংঘের উন্নয়ন এজেন্ডাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে।
ইউএনডিপি হচ্ছে জাতিসংঘের বৃহত্তম সংস্থা যেখানে দারিদ্র্য বিমোচন এবং টেকসই উন্নয়নের উপর প্রাথমিক মনোযোগ দেওয়া হয়, অন্যদিকে ইউএনএফপিএ জনসংখ্যা ও পরিবার পরিকল্পনা বিষয়ক এবং ইউএনওপিএস শান্তি, উন্নয়ন এবং মানবিক বিষয় সংশ্লিষ্ট এলাকায় কাজ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat