×
ব্রেকিং নিউজ :
নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা গোপালগঞ্জে গ্রাম পুলিশের 'বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ' শুরু মারমাদের জল উৎসবের মধ্য দিয়ে সমাপ্ত হলো পাহাড়ের বৈসাবী উৎসব বরগুনায় সাংসদকে সংবর্ধনা ও মেয়র কাউন্সিলরদের অভিষেক বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল
  • প্রকাশিত : ২০২০-১২-০৯
  • ৮২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

লিডস ও শেফিল্ড ইউনাইটেডের সাবেক খেলোয়াড় ও আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক কোচ আলেহান্দ্রো সাবেয়া মৃত্যুবরণ করেছেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর।দীর্ঘদিন ধরে বিভিন্ন দুরারোগ্য রোগে ভুগছিলেন এই আর্জেন্টাইন কোচ।
সাবেয়ার অধীনে আর্জেন্টিনা ২০১৪ সালের বিশ^কাপের ফাইনালে খেলেছিল। নভেম্বরের শেষ থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।
১৯৭৮-৮০ সাল পর্যন্ত সাবেয়া ব্লেডসের হয়ে ৭৬টি ম্যাচ খেলেছেন। এরপর লিডসে যোগ দিয়ে ২৩টি ম্যাচ খেলেন। আর্জেইন্টান কিংবদন্তী খেলোয়াড় ও সাবেক ম্যানেজার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর মাত্র দুই সপ্তাহের মধ্যে সাবেয়ার মৃত্যুর খবর আসলো।
আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন এক টুইটার বার্তায় জানিয়েছে, ‘আলেহান্দ্রো সাবেয়ার মৃত্যাতে পুরো আর্জেন্টাইন ফুটবল পরিবার গভীরভাবে শোকাহত। এই কঠিন মুহূর্তে তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’
ম্যারাডোনার সাথে চুক্তি করতে ব্যর্থ হবার পর শেফিল্ড ইউনাইটেড থেকে সাবেয়াকে উড়িয়ে এনেছিল রিভার প্লেট। ২০০৯ সালে তার অধীনে এস্তাদিয়ানেটস কোপা লিবারেটেডর্সের শিরোপা জিতেছিল। ২০১১ সালে সাবেয়া আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে যোগ দিয়ে ২০১৪ সালের বিশ^কাপ পর্যন্ত ছিলেন। জাতীয় দলের হয়ে তিনি ৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat