×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১২-১৫
  • ৭৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভোলা জেলায় মহান বিজয় দিবস ২০২০ উদযাপনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। ১৬ ডিসেম্বরের বিস্তারিত কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলন, পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, উন্নত মানের খাবার সরবরাহ, বিশেষ প্রার্থনা, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোকসজ্জা। ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে-সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হবে।
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন। ভোর ৬টা ৩০ মিনিটে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এবং যুগীরখোল বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পন। বেলা ১১ টায় জাতির ‘পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’ প্রতিপাদ্য বিষয় নিয়ে ভার্চুয়াল (অনলাইন) মাধ্যমে আলোচনা সভা। ১১ টা ৩০ মিনিটে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা।
হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, ডে-কেয়ার ও শিশু বিকাশ কেন্দ্র এবং শিশু পরিবার, ভবগুরে প্রতিষ্ঠানসমুহে উন্নতমানের খাবার সরবরাহ। বাদ জোহর মসজিদে এবং সুবিধামতো সময়ে অনান্য উপাসনালয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা। এছাড়া অনলাইনে শিশুদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা। সন্ধ্যা ৭ টায় অনলাইনে শিশু কিশোরদের অংশ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, করোনা মহামারীর কারণে রাষ্ট্রীয় অনুষ্ঠানমালার সাথে সামঞ্জস্য রেখে মহান বিজয় দিবস ২০২০ উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসন সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। স্বাস্থ্যবিধি যথাযথ প্রতিপালনপূর্বক মহান বিজয় দিবসের সকল অনুষ্ঠান বাস্তবায়ন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat