×
ব্রেকিং নিউজ :
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড “দ্বীপ উন্নয়ন কর্তৃপক্ষ” গঠনে জাতীয় সংসদকে পরামর্শ প্রদান করে হাইকোর্ট রায় ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল মুজিবনগর দিবসে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের আলোচনা সভা জয়পুরহাটে বেগুন, শসা, করলাসহ অন্যান্য সবজির দাম কমেছে বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর ফিলিস্তিন রাষ্ট্রের জাতিসংঘের সদস্যপদ নিয়ে বৃহস্পতিবার নিরাপত্তা পরিষদে ভোটাভুটি
  • প্রকাশিত : ২০২০-১২-২০
  • ৬৬০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ অবরাদর কথা বলেছেন।
শনিবার আলাপকালে বাইডেন মেক্সিকো সীমান্ত পাড়ি দিয়ে দরিদ্র ল্যাটিনোদের আমেরিকায় প্রবেশের মূল কারণ খুঁজে বের করার অঙ্গীকার ব্যাক্ত করেন।
এছাড়া আলোচনাকালে নিরাপদ ও নিয়মতান্ত্রিক অভিবাসন নিশ্চিত করতে পুনরায় মার্কিন-মেক্সিকো সহযোগিতার ওপর গুরুত্বারোপ করা হয়।
বাইডেনের ট্রানজিশান টিম এক বিবৃতিতে এ খবর জানিয়েছে।
তারা আরো বলছে, উভয় নেতা এল সালভাদর, গুয়েতেমালা, হন্ডুরাস ও দক্ষিণ মেক্সিকো থেকে অভিবাসন সংকটের মূল কারণ সনাক্ত এবং এ অঞ্চলে আরো সুযোগ সৃষ্টি ও নিরাপত্তা নিশ্চিতে অভিন্ন উপায়ের বিষয়ে একমত হন।
উল্লেখ্য, মেক্সিকো সীমান্ত দিয়ে অভিবাসন বন্ধে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কঠোর অবস্থান নিয়েছিলেন। তিনি সীমানা প্রাচীর তৈরি করে এ প্রবাহ বন্ধের পরিকল্পনা নিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat