×
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী রাঙ্গামাটিতে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার অন্যতম নকশাকার শিব নারায়ন দাশ জাতিসংঘে ফিলিস্তিনের সদস্য পদের বিরুদ্ধে মার্কিন ভেটোর নিন্দা হামাসের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ভোটগ্রহণ শুরু দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে
  • প্রকাশিত : ২০২০-১২-২৬
  • ৭২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আজ থেকে মেলবোর্নে শুরু হয়েছে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার বক্সিং-ডে টেস্ট। প্রথম দিনের চা বিরতির সময় অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার প্রয়াত ডিন জোন্সকে ‘অন্যরকম’ শ্রদ্ধা জানানো হলো মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।
গত ২৪ সেপ্টেম্বর মাত্র ৫৯ বছর বয়সে ভারতের মুম্বাইয়ে মারা যান জোন্স। তখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ধারাভাষ্য দিতে মুম্বাইয়েই ছিলেন তিনি। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।
মৃত্যুর তিন মাসেরও বেশি সময় পর মেলবোর্নে, জোন্সের ঘরের মাঠে তাকে শ্রদ্ধা জানানো হলো। ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সাথে যোগ দিয়েছিলেন জোন্সের স্ত্রী জেন, দুই কন্যা অগাস্টা-ফোয়েবসহ সাবেক খেলোয়াড়রাও।
চা বিরতিতে জোন্সের স্ত্রী জেন, দুই কন্যা অগাস্টা ও ফোয়েবে মেলবোর্ন ক্রিকেট মাঠের ক্রিজে আসেন। সঙ্গে করে তারা নিয়ে আসেন জোন্সের ব্যবহৃত ব্যাট, ব্যাগি গ্রিন ক্যাপ ও কোকাবুরা বল। সেগুলো নিয়ে মাঠে প্রবেশ করে স্টাম্পের গায়ে হেলান দিয়ে রাখেন তারা। জোন্সের ব্যাগি গ্রিন ক্যাপে চুমুও খান তার স্ত্রী ও কন্যারা।
পরে ভারত-অস্ট্রেলিয়া দুই দলের এ ম্যাচের দ্বাদশ খেলোয়াড় লোকেশ রাহুল ও জেমস প্যাটিনসন সেগুলো নিয়ে এসে বাউন্ডারির কাছাকাছি একটি স্থানে রেখে দেন।
জোন্সের মৃত্যুর সময় কাছেই ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি। শ্রদ্ধা জানানোর সময় ফক্স স্পোর্টসে লি বলেন, ‘অস্ট্রেলিয়া-ভারত ম্যাচ চলাকালীন শ্রদ্ধা জানানো ঠিক হয়েছে। ভারতেও জোন্স প্রচুর ভালবাসা পেয়েছেন।’
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) জায়ান্ট স্ক্রিনেও ভেসে ওঠে জোন্সের তরুণ বয়সের ছবি। যাতে লেখা ছিল, ‘ডিনোকে শ্রদ্ধা : ১৯৬১-২০২০।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat