×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০১-০২
  • ৬৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুচিক শুক্রবার দেশটির মধ্যে দিয়ে যাওয়া রাশিয়ান গ্যাস প্রকল্পের অংশ উদ্বোধন করেছেন। তিনি তার দেশের জ্বালানি সরবরাহের সুরক্ষার জন্য এই প্রকল্পের প্রশংসা করেন।
রাশিয়ার গ্যাস তুরস্ক ও মধ্য ইউরোপে সরবরাহের জন্য বৃহত্তর তুর্কস্ট্রিম পাইপলাইনের অংশ সার্বিয়ার পূর্বাঞ্চলীয় জাজিকার থেকে হাঙ্গেরি সীমান্তের হরগোস পর্যন্ত লাইনের দৈর্ঘ ৪০৩ কিলোমিটার (২৫০ মাইল)।
“আজ সকাল ৬ টায় (গ্রীনিচ মান সময় ০৫০০ টা) বুলগেরিয়া থেকে নবনির্মিত সার্বিয়ান পাইপলাইনে গ্যাস প্রবেশ শুরু হয়েছে।”
ভুচিক ইনস্ট্রগ্রামে লিখেছেন, “ আজ সার্বিয়ার জন্য একটি বড় দিন।”
সার্বিয়ার উত্তরাঞ্চলে গোপসডজিন্সিতে এক অনুষ্ঠানে ভুচিক বলকান স্ট্রিম পাইপলাইন হিসেবে পরিচিত গ্যাসলাইন উদ্বোধনকালে এটিকে সার্বিয়ার ভবিষ্যৎ উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে বলেন, “এই পাইপলাইন সার্বিয়ার জ্বালানি স্থিতিশীলতা ও সুরক্ষা দিতে সক্ষম হবে।”
বলকান দেশটিতে রাশিয়ার রাষ্টদূত আলেকজান্ডার বোকান-হার্সেনকো বলেন, “এই পাইপলাইন মধ্য ইউরোপের বৃহত্তর অঞ্চলের জন্যও জ্বালানি নিরাপত্তা দেবে।” রাষ্ট্রীয় পরিচালনাধীন আরটিএস টেলিভিশনে তার এ বক্তব্য উদ্বৃত করা হয়। এই গ্যাস প্রকল্পের মাধ্যমে কৃষ্ণসাগর হয়ে রাশিয়ার গ্যাস তুরস্ক ও মধ্য ইউরোপে সরবরাহ করা হবে।
রাশিয়ান গ্যাস জায়ান্ট গ্যাসপ্রোম প্রধান আলেক্সেই মিল্লার বলেছেন, এই তুর্কস্ট্রিম পাইপলাইনের মাধ্যমে ইউরোপীয় অনেক দেশ রাশিয়া থেকে গ্যাস পাবে। এ দেশগুলোর মধ্যে রয়েছে, বসনিয়া, বুলগেরিয়া, গ্রীস, নর্থ ম্যাসিডোনিয়া এবং রুমানিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat