×
ব্রেকিং নিউজ :
দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ২,৯৯৬,মারা গেছেন ৩৩ জন 'এ বছরের ডিসেম্বরে আসছে ভারতের তৈরি করোনা ভ্যাকসিন' ‘রণবীর কাপুর একজন ধারাবাহিক নারী শিকারি, তবে কেউ তাকে ধর্ষক বলার সাহস পায় না : কঙ্গনা বাংলাদেশ বেতারে কাল থেকে প্রাথমিক শিক্ষার্থীদের ক্লাস শুরু হোয়াইট হাউসের লনে নিরাপত্তা সদস্যের গুলিতে এক ব্যক্তি আহত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ভিয়েনায় বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ অনুষ্ঠিত বাঙালি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু ছিলেন বিশ্বনেতা : তথ্যমন্ত্রী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন সরকার প্রশাসনকে মুখোশ পরিধানের ব্যাপারে আইন প্রয়োগ ও সচেতনতা সৃষ্টির নির্দেশ দিয়েছে : মন্ত্রিপরিষদ সচিব
  • আপডেট টাইম : 23/07/2020 04:47 PM
  • 70 বার পঠিত

চীনে গত ডিসেম্বরে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে এখন পর্যন্ত বিশ্বব্যাপী এ এহামারিতে ১ কোটি ৫০ লাখ ৭ হাজার ২৯১ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ৬ লাখ ১৭ হাজার ৬০৩ প্রাণ হারিয়েছে। বুধবার এএফপি এ তথ্য জানায়।
এদিকে একক দেশ হিসেবে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৩৯ লাখ ১৫ হাজার ৭৮০ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৪২ হাজার ৩১২ জনে দাঁড়িয়েছে।
পরিসংখ্যানে আরও বলা হয়, মাত্র গত ৭ দিনে বিশ্বব্যাপী নতুন করে ১৬ লাখেরও বেশি মানুষ কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে।
বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার দেয়া উপাত্ত ব্যবহার করে এএফপি’র তৈরি করা এ পরিসংখ্যান করোনাভাইরাসের প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে।
কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র গুরুতর আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...