Logo
×
ব্রেকিং নিউজ :
দিনাজপুর, নাটোর ও কুমিল্লায় শীতবস্ত্র বিতরণ চট্টগ্রাম সিটি নির্বাচন ভাল হয়েছে : ইসি সচিব উল্লাপাড়ায় রক্তাক্ত সলঙ্গা বিদ্রোহ ও মাওলানা তর্কবাগীশ বিএনপির অভ্যাস হচ্ছে ‘নাচতে না জানলে উঠোন বাঁকা’ : তথ্যমন্ত্রী কোভিড টিকাদান কর্মসূচি সফল করতে আন্তরিকতার সঙ্গে কাজ করুন : প্রধানমন্ত্রী চট্টগ্রাম সিটি নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে : ওবায়দুল কাদের দেশের সকল নাগরিককেই পেনশনের আওতায় আনার কথা ভাবছে সরকার : পরিকল্পনামন্ত্রী জলবায়ু পরিবর্তন ঝুঁকি বিষয়ে মোমেন-কেরির ফোনালাপ দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৭, সুুস্থ ৫০৯ জন জাতিসংঘের শান্তি প্রচেষ্টার প্রতি বাংলাদেশের রাজনৈতিক প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত
  • আপডেট টাইম : 06/01/2021 07:47 PM
  • 47 বার পঠিত

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, সরকার সারা দেশে তথ্য কমপ্লেক্স নির্মানের উদ্যোগ নিয়েছে।
তিনি আজ সকালে রাজধানীর বংলাদেশ ফিল্ম আর্কাইভ প্রজেকশন হলে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট আয়োজিত মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘একজন মহান পিতার’ প্রদর্শনী ও আলোচনানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ডা. মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রের বিকাশে একে শিল্প হিসেবে ঘোষণাই শুধু করেননি ৩ এপ্রিলকে ‘জাতীয় চলচ্চিত্র দিবস’ ঘোষণা, কবিরপুরে বঙ্গবন্ধু ফিল্মসিটি নির্মাণ, বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা, এফডিসি কমপ্লেক্স ও আধুনিকায়ন, তথ্য ভবন নির্মান, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবন নির্মান ছাড়াও সারা দেশে তথ্য কমপ্লেক্স নির্মানের উদ্যোগ নিয়েছে যেখানে অত্যাধুনিক সিনেপ্লেক্স থাকবে।”
প্রতিমন্ত্রী বলেন, চলচ্চিত্র মাটি ও মানুষের কথা বলে, মানুষের আজন্ম লালিত স্বপ্ন ও সাধকে সেলুলয়েডে বন্দী করে পর্দায় ফুটিয়ে তোলে। চলচ্চিত্রে উঠে আসে জাতির সাংস্কৃতিক উপাদানসমূহ। বাংলাদেশের সংস্কৃতি থেকে কুসংস্কার আর ধর্মান্ধতা দূর করতে সরকার ও জনগণের মিলিত প্রয়াসের সাথে চলচ্চিত্র এক অনবদ্য ভূমিকা রাখবে এটাই সময়ের দাবি।
সংগঠনের সাধারণ সম্পাদক আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, তানভীর শাকিল জয় এমপি, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবির, প্রযোজক-পরিবেশক সভাপতি খোরশেদ আলম খসরু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...