×
ব্রেকিং নিউজ :
জাপান কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার দিবে : শিনজো আবে নগরবাসীর প্রত্যাশা পূরণে প্রথম দিন থেকে কাজ করেছি : বিদায়ী মেয়র নাছির চসিকের নতুন প্রশাসক সুজন কাল দায়িত্ব নেবেন সেনা ও পুলিশ প্রধানের যৌথ সংবাদ সম্মেলন : সিনহা হত্যাকান্ড দুই বাহিনীর সম্পর্কে প্রভাব ফেলবে না কামাল দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন দূরদর্শী ও গভীর চিন্তাবোধের অধিকারী: সেতুমন্ত্রী শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেখ কামালের জন্মদিন একইসাথে আনন্দ ও বেদনার স্মৃতিবাহী : তথ্যমন্ত্রী ৪ সমুদ্রবন্দরকে তিন নম্বর সংকেত কৃষি ও অকৃষি উভয় খাতে উদ্যোক্তা তৈরিতে ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান কৃষিমন্ত্রীর
  • আপডেট টাইম : 24/07/2020 06:42 PM
  • 61 বার পঠিত

ঈদুল আজহার সরকারি ছুটি ও সুপ্রিমকোর্টের অবকাশে জরুরি মামলা সংক্রান্ত শুনানি ও নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে ১২টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।
হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) এর রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ছাড়া এ ১২ বেঞ্চে বিচারিক কার্যক্রম চলবে। ২৬ জুলাই থেকে ৮ আগস্ট অবকাশকালীন সময় ও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তথ্য প্রযুক্তি ব্যবহার আইন-২০২০ এবং প্র্যাকটিস নির্দেশনা অনুসরণ করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্টে বিচার কার্যক্রম চলবে।
বেঞ্চসমূহ ও বিচারিক এখতিয়ার: বিচারপতি তারিক উল হাকিম- রিট মামলা, বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ – ফৌজদারি মামলা, বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ- অধিক্ষেত্রাধীন বিষয়, বিচারপতি মো. রইস উদ্দিন- ফৌজদারি মামলা, বিচারপতি এ,কে,এম আব্দুল হাকিম- রিট মামলা, বিচারপতি এফ.আর.এম নাজমুল আহাসান- ফৌজদারি মামলা, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী- ফৌজদারি মামলা, বিচারপতি শেখ হাসান আরিফ- ফৌজদারি মামলা, বিচারপতি মো. রুহুল কুদ্দুস- দেওয়ানি মামলা, বিচারপতি ফরিদ আহমেদ- ফৌজদারি মামলা,
বিচারপতি সহিদুল করিম- রিট মামলা এবং বিচারপতি এস এম কুদ্দুস জামান রিট মামলা শুনানি ও নিষ্পত্তি করবেন।
অপর এক বিজ্ঞপ্তিতে ছুটিকালীন সুপ্রিমকোর্টের কর্মকর্তা কর্মচারী, অধস্তন আদালতের বিচার বিভাগীয় কর্মকর্তাগনসহ সকল কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থাকতে নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্ট প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...