×
  • আপডেট টাইম : 25/07/2020 04:34 PM
  • 65 বার পঠিত

ঈদুল আজহার সরকারি ছুটি ও সুপ্রিমকোর্টের অবকাশে জরুরি মামলা সংক্রান্ত শুনানির জন্য একটি বেঞ্চের এখতিয়ার সংশোধন করে নতুন করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আজ সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
এর আগে অবকাশে হাইকোর্টে মামলা পরিচালনায় সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে গত ২৩ জুলাই ১২টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। এর মধ্যে একটি বেঞ্চের এখতিয়ার সংশোধন করে আজ বিজ্ঞপ্তি জারি করেছেন সুপ্রিমকোর্ট প্রশাসন।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) এর রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ছাড়া হাইকোর্টে বিচারিক কার্যক্রম চলবে। ২৬ জুলাই থেকে ৮ আগস্ট অবকাশকালীন সময় ও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তথ্য প্রযুক্তি ব্যবহার আইন-২০২০ এবং প্র্যাকটিস নির্দেশনা অনুসরণ করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে ১২টি বেঞ্চে হাইকোর্টে বিচার কার্যক্রম চলবে।
হাইকোর্টের বিচারপতি ফরিদ আহমেদের বেঞ্চে সংশোধিত এখতিয়ারে বলা হয়েছে- এ বেঞ্চে দূর্নীতি দমন কমিশন ও মানি লন্ডারিং আইনের আওতাধীন সকল প্রকার ফৌজদারি ও রিট মোশনসহ অতীব জরুরী সকল প্রকার ফৌজদারি আপিল মঞ্জুরী, জামিন সংক্রান্ত আবেদন শুনবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...