×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • প্রকাশিত : ২০২১-০১-১৭
  • ৬১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, অভিবাসন খাতকে এগিয়ে নিতে দক্ষতার পাশাপাশি বৈদেশিক ভাষা প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বৈদেশিক ভাষা প্রশিক্ষণ কার্যক্রমের উদ্যোগকে ভবিষ্যতে আরও বিস্তৃত করা হবে। আজ সকালে বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিঃ (বোয়েসেল)’র বৈদেশিক ভাষা প্রশিক্ষণ ও মোটিভেশান সেন্টার-এর ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বায়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।
ইমরান আহমদ আরো বলেন, আন্তর্জাতিক শ্রম বাজারে অদক্ষ শ্রমিকদের চাহিদা দিন দিন কমে আসছে। দক্ষতার পাশাপাশি ভাষা প্রশিক্ষণ ও মোটিভেশান যোগ হলে সুষ্ঠু শ্রম অভিবাসন অনেকাংশেই নিশ্চিত করা সম্ভব হবে।
উল্লেখ্য. এই ভাষা প্রশিক্ষণ কেন্দ্রে প্রাথমিকভাবে কোরিয়ান, আরবি ও জাপানিজ ভাষা প্রশিক্ষণ দেওয়া হবে। পরে অন্যান্য দেশের ভাষাও প্রশিক্ষণ দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat