×
ব্রেকিং নিউজ :
চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি যুক্তরাষ্ট্রে ছুরি হামলায় ৪ জন নিহত নিরাপত্তা নিয়ে আলোচনা করতে রুশ গোয়েন্দা প্রধানের উ.কোরিয়া সফর : কেসিএনএ গাজায় কয়েকটি হাসপাতালের আশপাশে ইসরায়েল হামাস তুমুল লড়াই চলছে যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি প্রেমের কথা নিজেই ফাঁস করলেন দিতিপ্রিয়া রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর
  • প্রকাশিত : ২০২১-০১-২৭
  • ৬৪০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচে ওয়ানডে সিরিজের বল হাতে দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার পেলেন বাংলাদেশের অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ ও বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংএ শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন দু’জনই। মিরাজ চতুর্থ ও মুস্তাফিজ অষ্টমস্থানে উঠে এসেছেন। দুই ধাপ উন্নতি করে ১৩তম স্থানে উঠেছেন নিষেধাজ্ঞা শেষে প্রথম আন্তর্জাতিক ওয়ানডে সিরিজ খেলতে নামা সাকিব আল হাসান।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ২ দশমিক ৭০ ইকোনমিতে ৭২ রানে ৭ উইকেট নেন মিরাজ। সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি। র‌্যাংকিংএ চতুর্থস্থান তার ক্যারিয়ারের সেরা।
সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারীতে যৌথভাবে ছিলেন মুস্তাফিজ ও সাকিব। ৬টি করে উইকেট নেন তারা। ১১ ধাপ এগিয়ে র‌্যাংকিং তালিকায় আটে উঠেছেন ফিজ। ২০১৮ সালের ডিসেম্বরে পাঁচে উঠেছিলেন এই পেসার। যা ছিলো তার ক্যারিয়ার সেরা র‌্যাংকিং।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ৮ রানে ৪ ও দ্বিতীয় ম্যাচে ৩০ রানে ২ উইকেট নেন সাকিব। ইনজুরির কারনে তৃতীয় ও শেষ ম্যাচে ৪ দশমিক ৫ ওভারের বেশি বল করতে পারেননি তিনি। তারপরও সিরিজে ৬ উইকেট নিয়ে দুই ধাপ এগিয়ে ১৩তমস্থানে উঠেছেন প্রায় দেড় বছর পর ওয়ানডে খেলতে নামা সাকিব।
র‌্যাংকিংএর শীর্ষ তিনস্থান ধরে রেখেছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট, আফগানিস্তানের স্পিনার মুজিব-উর-রহমান ও ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ।
ব্যাটসম্যান তালিকায় এক ধাপ করে উন্নতি হয়েছে মুশফিকুর রহিম ও তামিম ইকবালের। সিরিজের সর্বোচ্চ ১৫৮ রান করে ২২তম স্থানে উঠেছেন তামিম। মুশফিক আছেন ১৫তমস্থানে। পাঁচ ধাপ এগিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ আছেন ৪৯তমস্থানে।
গতকাল শেষ হয়েছে আফগানিস্তান-আয়ারল্যান্ড ওয়ানেড সিরিজ। সিরিজে দু’টি সেঞ্চুরি করেছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং। আট ধাপ এগিয়ে র‌্যাংকিংএ ২০তমস্থানে উঠেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat