×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০১-৩১
  • ৬৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন প্রক্রিয়ার সাথে যুক্ত কয়েকজন আইনজীবী তার দল থেকে বেরিয়ে গেছেন।
শনিবার মার্কিন সংবাদ মাধ্যমের খবরে এ কথা বলা হয়।
সিনেটে ট্রাম্পের বিচার শুরুর মাত্র অল্প সময় আগে তার সাথে মতদ্বৈততার জেরে পাঁচজন আইনজীবীর বেরিয়ে যাওয়ার খবর জানিয়েছে সিএনএন।
সিএনএন অজ্ঞাত সূত্রের উদ্ধৃতি দিয়ে আরো বলেছে, এই পাঁচজনের মধ্যে দুইজন ট্রাম্পের আইনজীবী দলের নেতৃস্থানীয়। ট্রাম্পের আইনী কৌশলের সাথে তারা একমত হতে পারেননি।
সূত্র আরো বলছে, ট্রাম্প চাচ্ছেন ক্ষমতা ছাড়ার পরও একজন প্রেসিডেন্টকে অভিশংসিত করার বৈধতা নিয়ে কথা বলার চেয়ে নির্বাচনে জালিয়াতির তার ভিত্তিহীন অভিযোগকেই আইনজীবীরা গুরুত্ব দিক।
এদিকে এ খবরের প্রতিক্রিয়ায় ট্রাম্পের উপদেষ্টা জাসন মিলার ট্ইুট করে বলেছেন, আমরা অনেক কাজ করেছি। কিন্তু আমাদের আইনজীবী দল নিয়ে সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। শিগগীরই এটি হবে।
আগামী ৯ ফেব্রুয়ারি সিনেটে ট্রাম্পের বিচার শুরু হওয়ার কথা রয়েছে।
এর আগে গত ১৩ জানুয়ারি মার্কিন প্রতিনিধি পরিষদ ঐতিহাসিক দ্বিতীয় দফায় সাবেক এই প্রেসিডেন্টকে অভিশংসিত করে।
গত ৬ ই জানুয়ারি মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনায় এই অভিশংসনের পদক্ষেপ নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat